১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দামুড়হুদা সদরসহ উজিরপুরে পানিবন্দী ৫ শতাধিক পরিবার: নিরসনে কাজ করছেন চেয়ারম্যান মিল্টন

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
জুলাই ২৪, ২০২০
59
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বখতিয়ার হোসেন বকুল, দামুড়হুদা প্রতিনিধি : একটানা ভারি বৃষ্টিতে দামুড়হুদা ইউনিয়ন পরিষদ সংলগ্ন গাংপাড়া, দাসপাড়া, বনানীপাড়া, মাদরাসাপাড়া, চিৎলা নতুনপাড়াসহ উজিরপুর গ্রামের স্কুলপাড়া, গাংপাড়া এবং মোল্লাপাড়ার প্রায় ৫ শতাধিক পরিবার পানিবন্দী অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। পানিবন্দী ওই সমস্ত মানষের পাশে দাঁড়িয়েছেন দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক শরীফুল আলম মিল্টন। তিনি গত মঙ্গলবার উজিরপুর গাংপাড়ায় এবং গতকাল বুধবার উজিরপুর স্কুলপাড়া ও মোল্লাপাড়ায় জলাবদ্ধতা নিরসনে পাইপ বসিয়ে পানি অপসারণের চেষ্টা অব্যহত রেখেছেন। মহল্লাবাসিও বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। পালাক্রমে দিচ্ছেন স্বেচ্ছাশ্রম।

ইউপি চেয়ারম্যান প্রভাষক শরীফুল আলম মিল্টন জানান, টানা বৃষ্টিতে দামুড়হুদা ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে জলাবদ্ধতা চরম আকার ধারণ করেছে। মানুষের বাড়ির ওঠানে হাটুসমান পানি জমে গেছে। ফলে ঘর থেকে বের হতে পারছেননা অনেকেই। এ ছাড়া গৃহপালিত হাঁস-মুরগীসহ গবাদীপশু নিয়েও পড়েছেন চরম বিপাকে। গরু-ছাগলের খাবার সংগ্রহ করতে হিমশিম খেতে হচ্ছে তাদের। তিনি আরও জানান, জলাবদ্ধতা নিরসনে উজিরপুরের ৩ টি মহল্লায় বেশকিছু পাইপ বসিয়ে পানি অপসারণের কাজ শুরু করা হয়েছে। এ পর্যন্ত প্রায় ৪৫ গাড়ি ব্যাড্স দেয়া হয়েছে। এরমধ্যে চিৎলা নতুনপাড়ায় ১০ গাড়ি ব্যাড্স দিয়ে চলাচলের বিকল্প ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া দামুড়হুদা সদরের দাসপাড়া, বনানীপাড়া, মাদরাসাপাড়া, গাংপাড়াসহ বিভিন্ন মহল্লায় হাটু সমান পানি জমে গেছে। এ সমস্ত মহল্লার জলাবদ্ধতা নিরসনে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করে বলেছেন, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সহযোগিতা ছাড়া পানি অপসারণ সম্ভব নয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram