২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দামুড়হুদায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
জুলাই ২৪, ২০২০
76
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বখতিয়ার হোসেন বকুল, দামুড়হুদা প্রতিনিধি: জাতীয় মৎস্য সপ্তাহের ২য় দিনে দামুড়হুদায় মাছের পোনা অবমুক্তকরণ, আলোচনাসভা ও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের সাফল্য ও অগ্রগতি তুলে ধরে প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয়েছে।

গতকাল বুধবার বেলা ১১ টার দিকে সুবলপুর আশ্রায়ন প্রকল্পের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। এ সময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম রেজা, সহকারী মৎস্য কর্মকর্তা আইয়ুব আলী, ক্ষেত্রসহকারী আব্দুল রাজ্জাক, হাদিবুল হাসান, জাতীয় মৎস্যজীবি সমিতির প্রতিনিধি শহীদ লতিফ মিল্টনসহ আশ্রায়ন প্রকল্পের সুফরভোগী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

মাছ উৎপাদন বৃদ্ধি করি-সুখী সম্মৃদ্ধ দেশ গড়ি এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদফতরের উদ্যোগে বেলা ১২ টার দিকে রায়সা বিল এলাকায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম রেজা জানান, সারাদেশে মাছ উৎপাদনের লক্ষমাত্রা ৪৩.৮১ লক্ষ মে. টন, আর অর্জণ ৪৩.৮৪ মেট্রিকটন। যা লক্ষমাত্রার চেয়ে বেশী। তিনি আরও বলেন, বাংলাদেশ ইলিশ মাছ উৎপাদনে বিশ্বের মধ্যে প্রথম, মাছ উৎপাদনে বৃদ্ধির হারে বিশ্বে ২য়, মিঠা পানির মাছ উৎপাদনে বিশ্বে ৩য়, তেলাপিয়া মাছ উৎপাদনে বিশ্বের মধ্যে ৪র্থ এবং চাষের অধীন মৎস্য উৎপাদনে বিশ্বের মধ্যে ৫ম। আলোচনা শেষে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের সাফল্য ও অগ্রগতি তুলে ধরে প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram