১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে চিনিকল শ্রমিকদের বেতন ও আখের মূল্য পরিশোধের দাবিতে স্বারকলীপি

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৯, ২০২০
64
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক কর্মচারীদের বেতন ও চাষিদের আখের মূল্য পরিশোধসহ পাঁচ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলীপি দেওয়া হয়েছে। রোববার দুপুরে মিলের শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সাহার হাতে এ স্বারকলীপি প্রদান করেন।

স্বারকলীপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, মিলটির শ্রমিক ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির দরকষাকষি সম্পাদক গোলাম রসুল, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও যুগ্ন সম্পাদক রফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ। স্বারকলীপি প্রদানকালে মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল বলেন, আসন্ন ঈদের আগে শ্রমিক ও কৃষকদের পাওনা পরিশোধ না করলে রেল ও সড়ক যোগাযোগ অবরোধের মতো বড় ধরনের কর্মসূচি পালন করা হবে।

স্বারকলীপি প্রদান অন্ষ্ঠুানে শ্রমিক নেতৃবৃন্দ জানান, মিলের শ্রমিক কর্মচারীদের গত তিন মাসের ৪ কোটি ৫ লাখ টাকা বকেয়া রয়েছে। এ ছাড়া সদ্য শেষ হওয়া মাড়াই মৌসুমের কৃষকদের আখের টাকা বাকি রয়েছে ৫ কোটি ৫১ লাখ টাকা। এ সময় আরো জানান, করোনা সংকটে মিলটি বকেয়া বেতন ও আখের টাকা পরিশোধ না করায় শ্রমিক কর্মচারী ও কৃষকরা মানবেতর জীবন যাপন করছে। বিষয়টি নিয়ে করপোরেশনকে বার বার অবহিত করার পরও কোন ব্যবস্থা নিচ্ছেন না বলে অভিযোগ করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৯-২০২০ মাড়াই মৌসুমে ৯৬ কার্য দিবসে এক লাখ ৩৯ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে প্রায় সাত হাজার মেট্রিক টন চিনি উৎপাদন করে। মাড়াই মৌসুম শেষ হওয়ার পাঁচ মাস পার হলে মিল গোড়াউনে এখনো প্রায় তিন হাজার মেট্রিকটন চিনি অবিক্রিত রয়েছে। চিনি বিক্রি না হওয়ায় শ্রমিক কর্মচারী ও আখচাষিদের পাওয়া পরিশোধ করতে পারছে না মিল কর্তৃপক্ষ

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram