১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কারাবন্দী দিবসে মেহেরপুর যুবলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৬, ২০২০
59
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেহেরপুর প্রতিনিধি ॥ ১৬ই জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর হলরুমে বৈশ্বিক মহামারি করোনার কারণে সব ধরনের জনসমাগম ছাড়ায় সামাজিক দুরত্ব বজায় রেখে দিবসটির কর্মসূচি পালন করছে জেলা যুবলীগ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন।


যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন সভায় বলেন, ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। কারাগারে থাকাকালে শেখ হাসিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সে সময় চিকিৎসার জন্য জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার মুক্তির জোরালো দাবি ওঠে। আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন ও দেশবাসীর আন্দোলন, আপসহীন মনোভাব এবং অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। ১১ মাস কারাবন্দি থাকার পর ২০০৮ সালে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি লাভ করেন তিনি। এরপর সরকার গঠন হলে তিনি প্রধানমন্ত্রী হন।


এসময় সেখানে পৌর কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন শাকিল রাব্বি ইভান, সৈয়দ আব্দুল্লাহ হেল বাপ্পি, জেলা যুবলীগের সদস্য ইয়ানুছ আলী, সাজেদুর রহমান সাজু, আমানুর রহমান সোহেল, রোকন, শেখ সারাফত, মাহবুব হাসান ডালিম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, সদর থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক ফয়সাল আহমেদ, কলেজ শাখার সাবেক সাধারন সম্পাদক মাসুদ রানা,সহ যুবলীগরে নেতার্কমীরা সেখানে উপস্থিত ছিলেন।


পরে স্বাস্থ্যবিধি মেনে যার যার জায়গা থেকে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরম করুণাময়ের নিকট দেশবাসীকে প্রার্থনা করার আহ্বান জানানো হয়েছে ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram