১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনীর আশিক,জীবন যুদ্ধের হার না মানা এক সৈনিক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৬, ২০২০
87
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধিঃ সংবাদ সংগ্রহ শেষ করে বাসায় ফেরার পথে চোখ পড়লো এক প্রতিবন্ধী শিশুর দিকে।যে শিশুটি বিয়ারিং এর গাড়ি যোগে পাখা বিক্রয়ের উদ্দেশ্যে বাজারের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে।এমন সময় মোটরসাইকেল থামিয়ে স্থানীয়দের সাথে কথা বলে উঠে আসে আশিকের জীবনের করুন ইতিহাস।

আজ বৃহস্পতিবার(১৬জুলাই)দুপুরে সরেজমিন পরিদর্শন করে আসে 'সাম্প্রতিকী.কম'র গাংনী প্রতিনিধি রাকিবুল ইসলাম কবি।

স্থানীয়রা জানান, অনেক প্রতিবন্ধী আছে যারা বাস স্ট্যান্ড, ফুটপাতসহ বিভিন্ন বাজারে ভিক্ষাবৃত্তি করলেও আশিক তাদের থেকে আলাদা। সে নিজে প্রতিবন্ধী অন্যের কাছে ভিক্ষার হাত না বাড়িয়ে নিজের পায়ে দাঁড়াতে চায়। রাস্তাঘাটে পরিত্যক্ত বোতল কুড়িয়ে ও হাত পাখ বিক্রি করে জীবিকা নির্বাহ করে।


এলাকাবাসীরা আরো জানান, যদি কোন হৃদয়বান ব্যক্তি আশি‌কের পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিত তাহলে আশিক ও তার পাগলি মা ভাই-বোনের কষ্টের সংসারে হয়তো একটু সুখের ছোঁয়া লাগতো।

এমনি গল্প বলছিলাম মেহেরপুর গাংনী উপজেলার সাহারবাটি গ্রামের বাঙ্গালপাড়া জহুরুলের ছেলে আশিকের কথা। পরিবারের একমাত্র কর্মক্ষম আশিকের বাবা বিয়ে করে অন্যত্র চলে গেছে। খুঁজে নিয়েছে নিজের সুখ, ফেলে গেছে অন্ধকারে তার সোনার সংসার। আর এই পরিবারের হাল ধরে সামনে এগিয়ে যাচ্ছে এক জীবন যুদ্ধে হার না মানা প্রতিবন্ধী সৈনিক আশিক।

আপনারা যদি আশিককে সাহায্য করতে চান তাহলে যোগাযোগ করতে পারেন এই নম্বরে( ০১৬২৯-৯০৭১৯২বিকাশ), আপনাদের পাঠানো অর্থ আসিফের হাতে তুলে দিয়ে আসবো।

দৃষ্টি আকর্ষণ : আপনার এলাকার এতিম অসহায়দের সকল প্রকার তথ্য আমাদের দিন আমরা সেটি তুলে ধরবো।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram