২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গা উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনের জন্য আনসার ভিডিপি সদস্য-সদস্যা বাছাই

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ১৩, ২০২৪
70
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২য় ধাপে আগামী ২১ মে অনুষ্ঠিত হয়ে। আলমডাঙ্গা উপজেলা নির্বাচনে ১১৮টি কেন্দ্রে নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনের জন্য পিসি, এপিসি ও আনসার ভিডিপি সদস্য-সদস্যা বাছাই কার্যাক্রম অনুষ্ঠিত হয়েছে। রবিবার ১২ মে সকালে উপজেলার চত্তরে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে এই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বাছাই কার্যক্রমে উপজেলার আনসার ভিডিপি কর্মকর্তা ও বাছাই কমিটির সদস্য আজিজুল হাকিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চুয়াডাঙ্গার সহকারি জেলা কমাড্যান্ট মোঃ কামরুল ইসলাম। এসময় তিনি বলেন, আলমডাঙ্গা উপজেলা চুয়াডাঙ্গা জেলার একটি বড় উপজেলা। এই উপজেলায় ১৫ টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ১১৮টি ভোটকেন্দ্রে আইন শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনের জন্য মোতায়েনযোগ্য পিসি, এপিসি, আনসার ও ভিডিপি সদস্যদের বাছাই করে দায়িত্ব দেওয়া হবে। যাদের প্রশিক্ষণ ও সার্টিফিকেট রয়েছে তাদের মধ্য থেকে বাছাই করে নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দেওয়া হবে। আপনারা কেউ অসদুপায় অবলম্বন করবেন না। কাহারও বিরুদ্ধে অসদুপায় অবলম্বনের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


এচাড়াও উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা বাছাই কমিটির সদস্য জেলা সার্কেল অ্যাডজুট্যান্ট সাইফুল ইসলাম, আলমডাঙ্গা উপজেলা প্রশিক্ষিকা রওশন আরা, আলমডাঙ্গা উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মাজিদুল ইসলাম,জীবননগর উপজেলা প্রশিক্ষক জসীম উদ্দিন।

উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১ টি পৌর সভার নির্বাচনী কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য পিসি ১১৮ জন, এপিসি ২৩৬জন, মহিলা ৪৭২ জন, আনসার ও ভিডিপি সদস্য ৮৫৩ জন। বুথের সংখ্যার উপর ভিত্তি করে প্রতি কেন্দ্রে ১৩ থেকে ১৭ জনকে দায়িত্ব পালনের জন্য মোতায়েন করা হবে। মোট ১হাজার ৬শ ৭৯ জনকে দায়িত্ব পালনের জন্য বাছাই করা হয়েছে। এদের মধ্যে রয়েছে স্মার্ট কার্ডধারী, ২১ দিনের অস্ত্রসহ ভিডিপি প্রশিক্ষন, ১০ দিনের মৌলিক প্রশিক্ষন প্রাপ্ত, ৩ দিনের নির্বাচনী প্রশিক্ষক প্রাপ্ত আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram