১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় উপ-সহকারী কৃষি কর্মকর্তার কর্তৃক ২ সাংবাদিক লাঞ্ছিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ১০, ২০২৪
58
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গায় সমতল ভূমিতে আনারস চাষের সাফল্যের প্রতিবেদন করতে গিয়ে আলমডাঙ্গার গাংনীতে দুই সাংবাদিককে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে। কেন তার অনুমতি না নিয়ে তার কর্মএলাকায় প্রতিবেদনে তৈরি করতে এসেছে এ অভিযোগ তুলে সংশ্লিষ্ট উপসহকারী কৃষি কর্মকর্তা সামিদুল ইসলাম তাদেরকে লাঞ্চিত করেন বলে অভিযোগ উঠেছে।


বৃহস্পতিবার( ৯মে) বেলা ১১ টায় চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার গাংনী ইউনিয়নের বড় গাংনী গ্রামের আব্দুর রাজ্জাকের আনারস বাগানে নিউজ করতে গেলে এ ঘটনা ঘটে।


লাঞ্চিত ২ সাংবাদিক হলেন, আলমডাঙ্গা উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, দৈনিক যুগ-যুগান্তর পত্রিকা ও ঢাকা রিপোর্ট ২৪ এর উপজেলা প্রতিনিধি ও আল-আমিন হোসেন ও দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার গাংনী ইউনিয়ন প্রতিনিধি চঞ্চল হোসেন।


জানা গেছে,গত ৫ই মে উপজেলা কৃষি মেলায় প্রদর্শনী স্টলে আনারস দেখে কৃষক আব্দুর রাজ্জাকের সাথে যোগাযোগ করে প্রতিবেদন করতে গেলে হঠাৎ ওই এলাকায় কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা সামিদুল ইসলাম সাংবাদিককে দেখে অশালীন কথাবার্তা বলতে থাকেন। এক পর্যায়ে সাংবাদিকের কাজে বাধা সৃষ্টি করে এবং তার অনুমতিবিহীন নিউজ করতে আসায় সংশ্লিষ্ট কৃষকের সামনে অপদস্থ করে।


জানা যায় এই ঘটনার নেপথ্যেই রয়েছেন চাঞ্চল্যকর তথ্য। বড়গাংনী গ্রামের বিল্লাল হোসেন এবং রিপন হোসেন নামের এক কৃষক বলেন আমাদের গ্রামে গুটিকয়েক কৃষকের সাথে এখানে কর্মরত মাঠকর্মীর সহযোগীতা করে। আমাদের কোন পরামর্শ বা কোন সহযোগীতা করেন না।


এ বিষয়ে আলমডাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা রেহেনা পারভীন বলেন, নিউজ করতে গেলে মাঠকর্মীর অনুমতি নিতে হবে এমন কোন নিয়ম নাই।সাংবাদিককে যেহেতু লাঞ্ছিত করেছে এ বিষয়ে লিখিত অভিযোগ দিতে বলেন।
এ বিষয়ে আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা কৃষি অফিসারের বরাবর আল আমিন হোসেন একটি লিখিত অভিযোগ করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram