১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ উদ্বোধন করলেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ২১, ২০২৩
80
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। প্রথম দিনে ১২০ জন প্রিজাইডিং অফিসার, ১২০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৫০ পোলিং অফিসাদের প্রশিক্ষণ দেওয়া হয়। বুধবার বেলা দুপুরে জেলা নির্বাচন অফিসের আয়োজনে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ প্রশিক্ষণ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে জেলা নির্বাচন অফিসার মো: মোতাত্তয়াক্কিল রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং অফিসার স্নিগ্ধা দাস, অতিরিক্ত পুুলিশ সুপার সদর সার্কেল আনিসুজ্জামান, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ। আলমডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মশিউর রহমানের উপস্থাপনায় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ শেখ গণি মিয়া, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার রাহুল রায়, দামুড়হুদা নির্বাচন অফিসার মোহা: ইছহাক, জীবন নগর উপজেলা নির্বাচন অফিসার মেজর আহাম্মেদ।


জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা বলেন, ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে যাচ্ছে। আপনারা সবাই একটি ইতিহাসের স্বাক্ষী হতে যাচ্ছেন। অতীতে কি হয়েছে ভুলে যান। মাননীয় ইসি মহোদয় অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের কথা বলেছেন। আমরা সেই দায়িত্ব পালন করব।
তিনি উপস্থিত প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য বলেন, একটি ভোট সেন্টারের মালিক আপনারাই। আপনাদের সিদ্ধান্তই চুড়ান্ত। আপনারা সুচারুরূপে আপনাদের দায়িত্ব পালন করবেন।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান বলেন, আপনারা যারা নির্বাচনে দায়িত্ব পালন করবেন আপনারা নির্ভয়ে দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রের ইচ্ছার বিরুদ্ধে যাবেন না। একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। আপনারা অতীতেও নির্বাচনে দায়িত্ব পালন করেছেন। আপনাদের অভিজ্ঞতা রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি আর যেসব সংস্থা আছে তারা সঠিকভাবে দায়িত্ব পালন করবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পর্ণ করার লক্ষে এ প্রশিক্ষণ। নির্বাচনে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসাদের প্রশিক্ষণ দেওয়া হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram