১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলশুটিং ও মেইনটেইন্স বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ শুরু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৫, ২০২৩
61
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় ১০ দিনব্যাপী আইসিটি ইন এডুকেশন লিটারেসি, ট্রাবলশুটিং ও মেইনটেইন্স বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ শুরু হয়েছে। ২৪ আগস্ট সকালে তথ্য ও যোগাযোগ প্রযিক্তি অধিদপ্তরের আলমডাঙ্গার সহকারী প্রোগ্রামার মোস্তাফিজুর রহমান এরশাদপুর অ্যাকাডেমির শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ১০ দিনব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়।


১০ দিন করে তিন পর্যায়ে মোট ৬৮ জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশ নেবেন। ডিজিটাল ল্যাব পরিচালনা, ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য সারা দেশে শেখ রাসেল ডিজিটাল ল্যাবপ্রাপ্ত প্রতি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪ জন করে শিক্ষক এ প্রশিক্ষণ পাচ্ছেন।


খুলনা বিভাগে জেভি অব স্ট্যান্ডার্ড টেকনোলজিস্ট লি:,কিউ ওয়াই এস নেটওয়ার্কিং এন্ড সলুশন লি: এন্ড লাইনার টেকনোলজিস লি: এ প্রশিক্ষণের আয়োজন করেছে।


প্রশিক্ষক এমদাদ হোসেনের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এরশাদপুর অ্যাকাডেমির প্রধান শিক্ষক ফজলুল হক শামিম, কিউ ওয়াই এস নেটওয়ার্কিং এন্ড সলুশন লি: এন্ড লাইনার টেকনোলজিস লিমিটেডের চিফ অপারেশন অফিসার মোশারফ হোসেন খান ও জেলা কো-অর্ডিনেটর মাহমুদ হাসান।


এ সময় বক্তারা বলেন, এই প্রশিক্ষণে দেশে স্মার্ট শিক্ষক তৈরি হবে। যাদের হাত ধরে আগামি প্রজন্ম শুধুমাত্র বাংলাদেশেই না, সারা বিশ্বে তথ্য প্রযুক্তি খাতে নেতৃত্ব দেবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram