১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশি জমি জোরপূর্বক দখলের অভিযোগ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৯, ২০২৩
51
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নালিশি জমি জোরপূর্বক দখল করার অভিযোগ উঠেছে গোবিন্দপুর নতুন বাসস্ট্যান্ডপাড়ার একরামুল ও তার ভাইদের বিরুদ্ধে। গত ২০ ফেব্রুয়ারি আলমডাঙ্গা আদালতের সহকারী সাব জর্জ এ স্থগিতাদেশ প্রদান করেন।


ইতোপূর্বে বিবাদী তিন ভাই ওই জমির উপর তার কোন দাবী নাই মর্মে আদালতে মুচলেকায় স্বাক্ষর করলেও পরবর্তীতে আবার তারা আদালতের আদেশ অমান্য করে ওই জমি দখল করেন।


লিখিত অভিযোগসূত্রে জানা যায়, আলমডাঙ্গার ৪৭ নং বন্ডবিল মৌজার এস এ ৪৯২ দাগ ও আর এস ১১৪২ দাগের ৫৫ শতক জমির ভেতর সাড়ে ২৭ শতক জমি উত্তরাধিকারসূত্রে গোবিন্দপুর নতুন বাসস্ট্যান্ডপাড়ার মৃত হিজার আলীর তিন ছেলে একরামুল, এখলাস ও শাহিনের দখলে রয়েছে। বাকী অর্ধেক অর্থাৎ সাড়ে ২৭ শতক জমি ক্রয়সূত্রে বন্ডবিল গ্রামের মৃত হাজী আজিজুল হক কালু বিশ্বাসের ছেলে জাবুরের দখলে।


পরবর্তীতে মৃত হিজার আলীর তিন ছেলে একরামুল, এখলাস ও শাহিন ওই জোর করে জাবুরের দখলে (ক্রয়সূত্রে) থাকা জমি দখল করে নিতে অপচেষ্টা চালায়।


এ ব্যাপারে জাবুর বাদী হয়ে আদালতে মামলা করেন। বাদীর আর্জির প্রেক্ষিতে গত ২০ ফ্রেব্রুয়ারি আলমডাঙ্গা আদালতের সহকারী সাব জর্জ দুই পক্ষকে তাদের নিজ নিজ দখলে থাকা জমিতে স্থগিতাদেশ প্রদান করেন।


পরবর্তীতে, মৃত হিজার আলীর তিন ছেলে আদালতের আদেশ নির্দেশ অমান্য করে জোরপূর্বক দখল করেছে। ইতোপূর্বে, বিবাদী তিন ভাই নালিশি জমিতে তাদের কোন দাবী নাই মর্মে আদালতে মুচলেকায় স্বাক্ষর করেছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram