২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য হি‌সে‌বে নিয়োগ পে‌য়ে‌ছেন আলমডাঙ্গার কৃতি সন্তান শফিকুল ইসলাম

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ১২, ২০২৩
51
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আলমডাঙ্গার কৃতি সন্তান শফিকুল ইসলামকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের কমিশনের সদস্য নিয়োগ করা হয়েছে। ১ মে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোহাঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।


প্রজ্ঞাপনে মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পিআরএল ভোগরত প্রাক্তন অ্যাডিশনাল আইজি(গ্রেড-১) মোহা: শফিকুল ইসলাম (বিপি নম্বর ৬২৮৯০২০৯১৪) বিপিএম(বার)-কে তাঁর অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত এবং অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন(বিপিএসসি)এর সদস্য পদে সানুগ্রহ নিয়োগ প্রদান করলেন।

২। সংবিধানের ১৩৯(১) অনুচ্ছেদ অনুসারে তিনি দায়িত্ব গ্রহণের তারিখ থেকে ০৫(পাঁচ) বছর বা তাঁর বয়স ৬৫(পঁয়ষট্টি) বছর পূর্ণ হওয়া-এর মধ্যে যেটি আগে ঘটে, সে সময় পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন(বিপিএসসি)এর সদস্য পদে দায়িত্ব পালন করবেন।


উল্লেখ্য, ২০২১ সালে ২১ অক্টোবর ডিএমপি কমিশনার মোহা: শফিকুল ইসলামকে চাকুরী থেকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। পরে তা বাতিল করে ২৮ অক্টোবর তারিখ থেকে ১ বছরের জন্য মোহা: শফিকুল ইসলামকে ডিএমপি কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম তিনি ১৯৮৯ সালে ৮ম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন।

গত ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র ৩৪তম কমিশনার হিসেবে তিনি দায়িত্ব নিয়েছিলেন। তিনি এর আগে বাংলাদেশ পুলিশের সিআইডির অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্বরত ছিলেন।


শফিকুল ইসলাম ৮ম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।


মোহাঃ শফিকুল ইসলাম চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নওদাবন্ডবিল দোয়ারপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মোঃ শওকত আলী ও মায়ের নাম বেগম সুফিয়া খাতুন।


তিনি আলমডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং আলমডাঙ্গা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে তিনি এগ্রিকালচার বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram