১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ছত্রপাড়ায় পৈত্রিক জমির ধান কেটে নেওয়ার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ৮, ২০২৩
61
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গার ছত্রপাড়া গ্রামের এক নিরীহ কৃষকের জমির ধান কেটে নেওয়ার প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। ছত্রপাড়া গ্রামের তাহের আলীর ছেলে নজরুল ইসলাম ৭ মে রোববার এ সংবাদ সম্মেলন করেন।
লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, তার দাদা ভাগ্যমান শাহ ১৯৫৭ সালে একই গ্রামের দূর্গা প্রসাদ ঘোষালের নিকট থেকে ছত্রপাড়ার মাঠে এসএ ১২১ নং খতিয়ানভূক্ত ৪৭৮,২১,৫৩,১৮৯ ও ৬০১ দাগে প্রায় ১৫ বিঘা জমি ক্রয় করেন। পরবর্ত্তীতে ওই জমি ভাগ্যমানের দুই ছেলে শমসের আলী ও তাহের আলীর নামে আরএস ১৬৪ খতিয়ানে ৪৭৮/৯৭৯, ২১/১৮,৫৩/৩৯,১৮৯/২৯৬, ৬০১/৫৯০ দাগে রেকর্ডভুক্ত হয়।


এ জমি শমসের আলী ও তার ভাই তাহের আলীর ওয়ারেশরা ভোগ দখল করতে থাকেন।

এরই এক পর্যায়ে গ্রামের মৃত ডোবন আলীর ছেলে ঝন্টু ও লাল্টু ওই সম্পত্তি তাদের দাবী করে গ্রামের রববান আলীর ছেলে লখাই সখাই,বিশারত আলীর ছেলে আজিজুল,নেকবার আলীর ছেলে বোদা, কলিম উদ্দিনের ছেলে ইউনুস,অভয়নগর গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে শহীদকে সংগঠিত করেন। তারা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে গত ১ মে রাতে জোরপূর্বক ৪৯ শতক জমির ধান কেটে নেয়।


সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম দাবি করেন ঝন্টুর নেতত্বে এসব লোকজন নৈরাজ্য সৃষ্টি করে তার পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমির ধান কেটে নিয়েছেন। এ বিষয়ে তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এদিকেবাকী জমির ফসল রক্ষায় নির্ঘুম রাত কাটাচ্ছেন নজরুল ইসলামের পরিবার।তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের আশু সুদৃষ্টি কামনা করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram