১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আলমডাঙ্গায় বিশ্ব কবিতা দিবস উদযাপন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ২১, ২০২৩
45
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আলমডাঙ্গায় বিশ্ব কবিতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও কবিতা পাঠের আয়োজন করে আলমডাঙ্গা নিমগ্ন পাঠাগার। ২১ মার্চ ২০২৩ খ্রি. মঙ্গলবার বিকেলে পাঠাগার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। আলোচনা পর্বে 'ইসলামের আলোকে কবিতা চর্চা' বিষয়ে আলোকপাত করেন ইমদাদুল হক, আরিযফুল ইসলাম ও মোঃ সাইফুল্লাহ।

বিশ্বখ্যাত ইংরেজি ও বাংলা কবিতা পাঠ করেন নাদিউজ্জামান রিজভী, আরিফুল ইসলাম ও মোঃ মাহফুজ হোসেন। স্বরচিত কবিতা পাঠ করেন মোঃ সাইফল্লাহ ও ইমদাদুল হক।

বিশ্ব কবিতা দিবসের এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইলিয়াস আব্দুল্লাহ, শামীম রেজা, আদনান মাহমুদ সিফাত, সংগ্রাম মিয়া, খন্দকার মেহেদী হাসান, শারজিল হাসান, হানিফুজ্জামান বিপ্লব, বেলায়েত হোসেন বিপু ও মিনহাজুল আবেদীন আফ্রিদি প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯৯ সালে ইউনেস্কো ২১ মার্চ তারিখটিকে বিশ্ব কবিতা দিবস হিসেবে ঘোষণা করে। এই দিবস পালনের উদ্দেশ্য হল বিশ্বব্যাপী কবিতা পাঠ, রচনা, প্রকাশনা ও শিক্ষাকে উৎসাহিত করা। ইউনেস্কোর অধিবেশনে এই দিবস ঘোষণা করার সময় বলা হয়েছিল, দিবসটি বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক কবিতা আন্দোলনকে নতুন করে স্বীকৃতি ও গতি দান করবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram