১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হরিণাকুন্ডুতে কবুতরের ফার্মে ৫ হাজার লিটার তেল আটক, ৯৫ হাজার টাকা জরিমানা!

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ১১, ২০২২
88
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়নের রামনগর বটতলা এলাকায় তেল মজুদ করে লুকিয়ে রেখেছেন কবুতরের ফার্মে। খবর পেয়ে সেখানে চালানো হয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। মিলে যায় তেল মজুদের খবরের সত্যতা। এসিল্যান্ড সেলিম আহম্মেদ বৃহস্পতিবার রাতের আঁধারে এই অভিযান পরিচালনা করেন। সেখানে দুই ব্যবসায়ির গোডাউনে বিপুল পরিমাণ খোলা সয়াবিন তেল পাওয়া যায়। এ সময় কবুতরের ফার্মে লুকিয়ে রাখা বিধান শাহ নামে এক ব্যবসায়ির আড়াই হাজার লিটার তেল পাওয়া যায়।

পাশেই জিন্দার আলী নামে কথিত আরও এক ছোট দোকানির তালাবদ্ধ গোডাউনে মেলে দুই হাজার ছয়শ‘ লিটার সয়াবিন তেল। অবৈধভাবে তেল মজুদ করে কৃত্তিম সংকট তৈরির অপরাধে ব্যবসায়ি জিন্দার আলীকে ৫০হাজার টাকা এবং বিধান শাহকে ৪৫হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সেই সাথে ওই ব্যবসায়িদের কাছ থেকে নেওয়া হয়েছে মুচলেকা। এসিল্যান্ড সেলিম আহম্মেদ জানান, দোকানিরা অবৈধভাবে তেল মজুদ করে কৃত্তিম সংকট তৈরি করছে। খবর পেয়ে সেখানে গিয়ে দোকানে কোনো তেল না পেয়ে পরে একজনের কবুতরের ফার্মে এবং অন্যজনের দোকানের পিছনে লুকিয়ে রাখা গোডাউনে অভিযান পরিচালনা করি।

সেখানে পাঁচ হাজার লিটার খোলা সয়াবিন তেল পাওয়া যায়। এ সময় ভোক্তা অধিকার আইনে তাদের একজনকে ৫০হাজার এবং অন্যজনকে ৪৫হাজার টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram