১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কালীগঞ্জে পুকুরের মাটি কাটাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসির মধ্যে সংঘর্ষে মহিলাসহ আহত ১১

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ২০, ২০২২
93
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার বড় ঘি-ঘাটি গ্রামে পুকুরের মাটি কাটাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসির মধ্যে সংঘর্ষে মহিলাসহ অন্তত ১১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪ জনকে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। কালিগঞ্জ থানার ওসি মতলেবুর রহমান জানান, শনিবার সকালে বড় ঘি-ঘাটি সরকারী জমি হুদোর পুকুর থেকে মাটি কেটে বিক্রি করছিল ইদ্রিস আলী।

এ সময় পুকুরের পাড়ের জমির মালিক সোহরাব ও তার লোকজন বাধা দিলে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে মারামারিতে লিপ্ত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। উল্লেখ্য ১৯৮৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ১ একর ৯৯ শতক জমি মুক্তিযোদ্ধা গোলাম রসুলের নামে সরকার বরাদ্দ দেয়। মুক্তিযোদ্ধা গোলাম রসুলের ছেলে কামাল হোসেনের দাবী লাউতলা কলেজের নামে ভুয়া কাগজপাতি তৈরী করে পুকুরের মাছসহ পুকুরটি দখল করে নেওয়া হয়। সেই থেকে কলেজ কর্তৃপক্ষ ইদ্্িরস আলীর কছে পুকুরটি লিজ দেয়। পুকুরের জমি সরকারী হলেও পাড়টি ব্যক্তি মালিকানায় বলে গ্রামবাসি জানায়।

এ নিয়ে পুকুরের পাড়ে বসবাসকারী লোকজনের সাথে বিরোধ সৃষ্টি হয়। এ বিষয়ে লাওতলা কলেজের সভাপতি গোলাম নবী জানান, হাইকোর্টের একটি রায়ের মাধ্যমে ২০০৮ সালে লাওতলা কলেজ পুকুরটি দখল করে। ত্রিলোচানপুর ভুমি অফিসের কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, গত সাতদিন আগে ইদ্রিস আলী নামের এক ব্যক্তি ভ্যাকু দিয়ে হুদো সরকারী পুকুরে মাটি কাটছে খবর শুনে ঘটনা স্থলে গিয়ে মাটি কাটা বন্দ করে দিয়ে আসি। এরপর কি হয়েছে আমি জানতে পারিনি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram