১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুর আনসার ও ভিডিপির সদস্যদের মাঝে বাইসাইকেল বিতরণ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২৭, ২০২১
67
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


মেহেরপুর প্রতিনিধি \ মেহেরপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি সকল সদস্যদের নিয়ে মতবিনিময় সভা ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ইউনিয়ন দলনেতা-দলনেত্রী, প্লাটুন কমান্ডারদের মাঝে বাইসাইকেল, ছাতা ও সান্তনা পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার বেলা এগারোটার দিকে জেলা কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনসার সদস্যদের হাতে বাইসাইকেল তুলে দেন জেলা আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট মোঃ রাকিবুল ইসলাম।


এসময় জেলা কমান্ড্যান্ট রাকিবুল ইসলাম বলেন, স্বাধীনতার যতটি স্তর রয়েছে প্রত্যক জায়গা থেকে বাংলাদেশ আনসার বাহিনীর ভুমিকা ছিল অত্যান্ত গুরুত্বপূর্ণ।

৭১ সালে যখন স্বাধীনতার শুরু সেই সময় আনসার বাহিনীর প্রশিক্ষন চলমান ছিল সারা দেশে। যুদ্ধ যখন শুরু হয়ে গেছে তখন আনসার বাহিনী চিন্তা করেছে এই অস্ত্র পাক-বাহিনীর হাতে দেওয়া যাবে না। তিনি আরও বলেন, সেই সময় ৪২ হাজার থ্রি নট-থ্রি অস্ত্র যুদ্ধের জন্য চলে গেছে মুক্তিযোদ্ধাদের হাতে। তৎকালিন সময়ে যেহেতু আনসার সদস্যরা প্রশিক্ষনপ্রাপ্ত ছিল সেই জন্য তারা মুক্তি বাহিনীদের প্রশিক্ষনে সহয়তা প্রদান করেন। দেশকে এগিয়ে নিতে আনসার বাহিনীর ভুমিকা ছিল সবচেয়ে বেশি।


সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ইসরাফিল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা কর্মকর্তা মিরাজুল ইসলাম, আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের ম্যানেজার মামুনুর রহমান প্রমূখ।


এসময় ৭ জন ইউনিয়ন দলনেতা, প-াটুন কমান্ডার, ইউনিয়ন দলনেত্রী, দুজন সদস্যকে ছাতা ও ৪০ জন আনসার সদস্যদের সান্তনা পুরস্কার দেওয়া হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram