২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

aviaryo.com ফেসবুকের বিকল্প বাংলাদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম

প্রতিনিধি :
সাম্প্রতিকী ডেক্স
আপডেট :
জুন ২৬, ২০২২
196
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
aviaryo.com
aviaryo.com- এর ইন্টারফেস | ছবি : aviaryo.com

পশ্চিমা দুনিয়ার মতো বাংলাদেশে দারুণ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। তবে চীনে এগুলো নিষিদ্ধ৷ তারা গড়ে তুলেছে নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম৷ নিজস্ব সামাজিক মাধ্যম আছে দক্ষিণ কোরিয়ায়ও৷ কিন্তু বিকল্প কোনো প্ল্যাটফর্ম নেই বাংলাদেশের। এর আগে অনেকেই চেষ্টা করেছেন ফেসবুকের বিকল্প যোগাযোগ মাধ্যম তৈরি করার। কিন্তু সেগুলোর অভিজ্ঞতা ছিল তিক্ত।

এরই প্রেক্ষিতে উন্নতমানের সার্ভার এর ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস নিয়ে aviaryo.com নামে সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করেছে চুয়াডাঙ্গার ছেলে আতিকুর রহমান ফরায়েজী।

aviaryo.com -এ অবিকল ফেসবুকের মতো অভিজ্ঞাতা পাবেন ইউজাররা, এটাই দাবি যোগাযোগ মাধ্যমটির উদ্যোক্তার। তিনি বলেন- আমি প্রায় ২ বছর ধরে এটি নিয়ে কাজ করছি। আমি চেষ্টা করেছি- ব্যবহারকারীদের যেনো এখানে কোনো রকম সমস্যার সম্মুখিন হতে না হয়। আমরা নিজেরা বেশকিছু দিন এই প্লাটফর্ম ব্যবহার করে দেখেছি। ব্যবহারকারীদের কী ধরনের সমস্যা হতে পারে সেটা বোঝার চেষ্টা করেছি। আমার মনে হয় ব্যবহারকারীরা aviaryo.com ব্যবহারে অনেক সাচ্ছন্দবোধ করবে।

শুরু থেকেই এর ব্যবহারকারীরা পাচ্ছেন নতুন নতুন সব ফিচার। আর তথ্য নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে যোগাযোগের সব চাহিদাই মেটাতে চান এর উদ্যোক্তা। পেজ, গ্রুপ, ছোট ছোট গেম, অনলাইন মার্কেটপ্লেসসহ বিভিন্ন ফিচারের সুবিধা নিয়ে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে এই সামাজিক যোগাযোগ মাধ্যমকে।

aviaryo.com এর মোবাইল অ্যাপ নিয়ে কাজ চলছে কিছুদিনের মধ্যই মোবাইল অ্যাপ প্লে স্টোরে পাওয়া যাবে।

aviaryo.com

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram