২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আলমডাঙ্গা বলেশ্বরপুর ও ঘোলদাড়ি ভোক্তাধিকারের অভিযান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ৯, ২০২০
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গা জেলা জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ  আলমডাঙ্গা উপজেলার বলেশ্বরপুর ও ঘোলদাড়ি বাজারে ভ্রাম্যমান অভিযান  পরিচালনা করেন। ৯ সেপ্টেম্বর সকাল ১১ টায় এ অভিযান পরিচালনা করেন।

  জানাগেছে, উপজেলার বলেশ্বরপুরে মেসার্স মল্লিক স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, মুল্যতালিকা না থাকায় ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮,৫১ ধারায় ৩,০০০/- টাকা ও মেসার্স মল্লিক ট্রেডার্সকে একই অপরাধ ও অতিরিক্ত মুল্যে সার বিক্রয়ের অপরাধে ৩৭,৩৮,৪০ ধারায় ৬,০০০/- টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে ঘোলদারি বাজারে অভিযানে মেসার্স মুন্নু ট্রেডার্সে সরকার নির্ধারিত মুল্যের অতিরিক্ত মুল্যে সার বিক্রয় করেন। যেখানে একবস্তা ডিএপি সারের সরকার নির্ধারিত মুল্যে হল ৮০০/- টাকা কিন্তু প্রতিষ্ঠানটির মালিক বিক্রয় করেছেন সর্বোচ্চ ১,৫০০/- টাকা। উক্ত অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪০ ধারায় ৬,০০০/- টাকা জরিমানা করেন। সর্ব মোট ৩টি প্রতিষ্ঠানে সর্ব মোট ১৫,০০০/- টাকা জরিমানা করেন।  এসময় আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram