২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদিতে বাংলাদেশ দূতাবাসের সকল প্রকার সেবা এখন অনলাইনে

প্রতিনিধি :
Masud Rana
আপডেট :
ফেব্রুয়ারি ১৭, ২০২২
39
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মাসুদ রানা,সৌদি আরব প্রতিনিধিঃসৌদি আরব প্রবাসীদের জন্য দূতাবাসের প্রয়োজনীয় সেবা অনলাইনে দেওয়া হবে। ইকামার মেয়াদোত্তীর্ণ অথবা যাদের নামে অনুপস্থিতির মামলা (হুরুব) রয়েছে তাদের জন্য অনলাইনে ‘স্পেশাল এক্সিট’ সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে সকালে দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এসময় সেবা নিতে আসা কয়েকশত প্রবাসী ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেনরাষ্ট্রদূত বলেন, সৌদি আরবের বিভিন্ন প্রান্তে বসবাসরত প্রবাসী যাদের ইকামার মেয়াদোত্তীর্ণ অথবা যাদের নামে কর্মে অনুপস্থিতির মামলা রয়েছে তারা দেশে ফিরতে চাইলে বাংলাদেশ দূতাবাসের ওয়েবসাইটে আবেদন করতে হবে। আবেদনের পর যে কেউ তার আপডেট ও দেখে নিতে পারবেন। এছাড়া ওয়েবসাইটে অন্যান্য সেবার জন্যও আবেদন করা যাবে।

তিনি বলেন, সৌদি আরবে প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন শহরে দূর-দূরান্তে বসবাস করেন। তাদের কষ্ট করে সেবা নিতে আর দূতাবাসে আসার প্রয়োজন হবে না। বিভিন্ন শহরে স্থাপিত প্রবাসী সেবা কেন্দ্রের মাধ্যমেও তাদের পাসপোর্টসহ জরুরি সেবা নিয়মিত দেওয়া হচ্ছে।
জদূতাবাসের পক্ষ থেকে এরই মধ্যে ১৬ হাজার ৮৬১ জন মেয়াদোত্তীর্ণ ইকামাধারী প্রবাসী ও ১১ হাজার ৬৯৮ জন কর্মে অনুপস্থিত মামলা (হুরুব) রয়েছে তাদের স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় এ সেবা দেওয়া হচ্ছেএ সময় দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের পক্ষ থেকে দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের অনলাইনে আবেদনের জন্য সহায়তা করা হয়। অনুষ্ঠানে অনলাইনে আবেদন ও আপডেট জানার বিষয়ে একটি টিউটোরিয়াল ও প্রদর্শন করা হয়।

স্বাগত বক্তব্য দেন দূতাবাসের শ্রম কল্যাণ উইংয়ের কাউন্সেলর মোহাম্মদ আসাদুজ্জামান। অনুষ্ঠান শেষে সৌদি আরব প্রবাসী, দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram