২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হচ্ছে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ২৮, ২০২০
117
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজকে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) অধিভুক্ত প্রতিষ্ঠান হিসেবে অন্তর্ভুক্ত করতে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২৮ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়। বিজ্ঞাপন আদেশে বলা হয়, ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে শেকৃবিকে জরুরিভিত্তিতে অধিভুক্তকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ ৫ বছর (ইন্টার্নশিপসহ) মেয়াদি ডিভিএম কোর্সে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষ থেকে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) অধীনে শিক্ষা কার্যক্রম শুরু করলেও পরবর্তীতে যশাের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সুপারিশ ও রিজেন্ট বাের্ডের অনুমোদন সাপেক্ষে ওই কলেজকে যশাের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতায় পাঠদানের অনুমতি দেওয়া হয়।

বিজ্ঞাপন তবে যশাের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ অনুসারে, এ মুহূর্তে কোন প্রতিষ্ঠানকে অধিভুক্ত করার সুযােগ না থাকায় এ বিশ্ববিদ্যালয়ের ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের ১ম ব্যাচের চুড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হচ্ছে না। ফলে শিক্ষার্থীরা সেশনজটের মধ্যে পড়ার শঙ্কায় রয়েছে।

এ অবস্থায় শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করা এবং কলেজের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে সম্প্রতি মন্ত্রণালয় থেকে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজকে শেকৃবির অধিভুক্ত করা যেতে পারে কিনা তা নিয়ে একটি আদেশ জারি করে। আদেশে শিক্ষা মন্ত্রণালয় শেকৃবিকে এ বিষয়ে মতামত প্রদানের জন্য অনুরােধ জানিয়েছিল। শেকৃবি থেকে মতামত প্রদানের প্রেক্ষিতে আজ শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram