২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রদূত-কূটনীতিকদের সম্মানে এফবিসিসিআইর ইফতার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ১, ২০২৪
40
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার: বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)। শনিবার (৩০ মার্চ) রাজধানীর ওয়েস্টিন হোটেলে ওই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে অংশ নেওয়ায় সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, আমরা এমন একটি দেশে বাস করছি যে দেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য এবং আতিথেয়তার ইতিহাস অত্যন্ত সমৃদ্ধ। বাংলাদেশ একটি বৈচিত্র্যপূর্ণ দেশ, যেখানে নানা ধর্ম ও বর্ণের মানুষ সম্প্রীতির সঙ্গে বসবাস করে। আমাদের খাবার, সঙ্গীত, শিল্প এবং ঐতিহ্যে যা প্রতিফলিত হয়। আমি গর্বের সঙ্গে বলছি, বাংলাদেশে সব ধর্মীড অনুষ্ঠান ঐক্যবদ্ধভাবে পালিত হয়। তিনি আরও বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আপনার দেশের সেতুবন্ধন নির্মাণ এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির অনন্য সুযোগ রয়েছে। বাংলাদেশের ব্যবসায়ী সম্প্রদায় সমৃদ্ধ হচ্ছে। আমরা বিনিয়োগ ও বাণিজ্যের ক্রমবর্ধমান সুযোগ দেখতে পাচ্ছি। একসঙ্গে কাজ করার মাধ্যমে আমরা আমাদের অর্থনৈতিক সম্পর্ক জোরদারে এবং সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তুলতে সক্ষম হবো বলে আমি বিশ্বাস করি।’


মাহবুবুল আলম আরও বলেন, "প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে শত চ্যালেঞ্জের মাঝেও দেশের অর্থনীতি দৃঢ়চিত্তে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।" ২০২৬ সালে এলডিসি গ্রাজুয়েশন পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলা এবং ২০৪১ সালে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে অর্থনৈতি যোগাযোগ আরও সুদৃঢ় এবং মজবুত করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন এফবিসিসিআই সভাপতি।


বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনার কথা তুলে ধরে বিদেশি বিনিয়োগ নিয়ে আসার ক্ষেত্রে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকদের প্রতি আহ্বান জানান তিনি। তিনি বলেন, "বাংলাদেশে বিনিয়োগের বিশাল সম্ভাবনা কাজে লাগিয়ে লাভবান হতে পারেন বিদেশি বিনিয়োগকারীরা।" কেউ বিনিয়োগ করতে চাইলে এফবিসিসিআই তাদের সব ধরনের সহযোগিতা দেবে বলেও আশ্বাস দেন এফবিসিসিআই সভাপতি।


ইফতার মাহফিল সর্বাঙ্গসুন্দরভাবে আয়োজনের জন্য সংগঠণের পরিচালক শহিদুল হক মোল্লার আকুণ্ঠ প্রশংসা করেন সভাপতি।


এফবিসিসিআই'র পরিচালক শহিদুল হক মোল্লা শিপলেন বলেন, "আমি অবশ্যই অনেক ভাগ্যবান যে এরকম সুযোগ পাই, আমাকে উনারা সকলে অনেক ভালবাসেন, ভাইস প্রেসিডেন্ট, প্রেসিডেন্ট, ডিরেক্টর সকলের প্রতি আমি শ্রদ্ধাশীল। আমি সবসময় আপনাদের পাশে আছি অতীতে ছিলাম এখনও আছি ভবিষ্যতেও থাকব ইনশাআল্লাহ। আমার জন্য আপনারা সবাই দোয়া করবেন আমি যেন মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত ভালো কাজ করতে পারি। আপনাদের কাছে আমার আরেকটা অনুরোধ কাল আমার আরেকটা প্রোগ্রাম আছে মেহেরবানি করে আপনারা সবাই আসবেন। আপনারা সবাই দোয়া করবেন আমি যেন সুস্থভাবে প্রোগ্রামটা শেষ করতে পারি।"


ইফতার মাহফিলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধি কামনায় দোয়া করেন আগত অতিথিরা। ইফতার মাহফিলে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু), বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির হোসেন, এ কে আজাদ, শেখ ফজলে ফাহিম, মো. জসিম উদ্দিন, এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সহ-সভাপতি খায়রুল হুদা চপল, পরিচালক শহিদুল হক মোল্লা শিপলেন, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী (রনি), মো. মুনির হোসেন ছাড়াও ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নরওয়ে, শ্রীলঙ্কা, আর্জেন্টিনা, ডেনমার্কসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকসহ বিশিষ্ট সাংবাদিক, এফবিসিসিআইয়ের পরিচালক, রাজনৈতিক নেতা ও ব্যবসায়িক নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram