১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি বার্সায় থাকলেই বার্তোমেউ পদত্যাগ করবেন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৮, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

বার্সেলোনা-মেসি বিচ্ছেদ নাটক এসে নতুন এক বাঁকে দাঁড়িয়েছে। স্পেনের টিভি ৩ প্রথম খবরটি জানায়, পরে এ ব্যাপারে নিশ্চিত হয়ে দৈনিক মার্কা জানিয়েছে, লিওনেল মেসি যদি প্রকাশ্যে বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দেন তা হলে বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করবেন ।

মঙ্গলবার সন্ধ্যায় মেসি যখন ফ্যাক্সবার্তায় বোমাটি ফাটান যে তিনি বার্সেলোনা ছাড়তে চান এবং তাকে ছেড়ে দেওয়া হোক, তখন থেকেই বার্তোমেউয়ের ওপর চাপের পাহাড় জমেছে। মঙ্গলবার সন্ধ্যা থেকেই ন্যু ক্যাম্প ঘিরে বার্সেলোনা সমর্থকেরা প্রতিবাদ-বিক্ষোপ করছেন, বার্তোমেউয়ের মুন্ডুপাত করছেন। বার্সেলোনায় তার প্রতিদ্বন্দ্বী শিবির সব সমস্যার সমাধানস্বরূপ তার পদত্যাগ চাইছেন।

তার বিরুদ্ধে বার্সা বোর্ডে অনাস্থা ভোটের দাবি উঠেছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড়টি যদি শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে চলেই যান, বার্তোমেউ কাতালানদের কাছে চিরদিনের জন্য ভিলেন বনে যাবেন। এই বহুমুখী চাপের কাছে নতিস্বীকার করেই অবশেষে তিনি শর্তসাপেক্ষে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। শর্তটা আর কিছুই নয়, মেসিকে প্রকাশ্যে বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দিতে হবে।

তবে মেসি আগেই বলে দিয়েছেন, ক্লাব সভাপতির পদত্যাগ কোনো সমাধান নয়। তার বিরুদ্ধে ওঠা কথিত অভিযোগও তিনি অস্বীকার করেছেন যে বার্সেলোনায় ক্ষমতার নিয়ন্ত্রণের ইচ্ছে তার কোনোকালেই ছিল না। তাই সভাপতির পদত্যাগে তার নিজের সুবিধা হবে, এটি তিনি কখনো মনে করেন না।

ওদিকে বার্তোমেউও নাছোড়, মেসিকে তিনি বিক্রি করবেন না। কারণ চুক্তির শর্ত অনুযায়ী গত ১০ জুন থেকে মেসি আগামী এক বছরের জন্য আবার বার্সেলোনার খেলোয়াড় হয়ে গেছেন। ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার কোনো সুযোগই তার নেই।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram