২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেজর (অব.) সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৪, ২০২০
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। এ মামলার নতুন তদন্ত কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব-১৫এর সহকারি পুলিশ সুপার জামিল আহমদের পরিবর্তে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে ১৪ আগস্ট শুক্রবার সকাল ১০টার দিকে সিনহা হত্যা মামলায় রিমান্ডপ্রাপ্ত আসামি ৪ পুলিশ সদস্য এবং ওই ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ৩ সাক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে র‍্যাব।

গত বুধবার (১২ আগস্ট) ৪ পুলিশ সদস্য ও তিন সাক্ষীর রিমান্ড মঞ্জুর করে আদালত।  কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক এ আদেশ দেন।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মোহাম্মদ মোকাম্মেল হোসেন জানান, অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে ৭ জনকে ১৪ আগস্ট  সকাল ১০টায় র‌্যাব রিমান্ডের জন্য নিয়ে গেছে।

আসামিরা হলেন- কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া। পুলিশ দায়েরকৃত মামলার সাক্ষী মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের নয় সদস্যের বিরুদ্ধে মামলা করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram