২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মৃত্যুঞ্জয়ী মহানায়ক দানবীর মীর শামসুজ্জোহার ২১তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ডিসেম্বর ২৩, ২০২৩
32
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


যথার্থ মর্যাদা ও সবিশেষ আন্তরিকতায় হারদী এম এস জোহা ডিগ্রি কলেজ কর্তৃক দানবীর মীর শামসুজ্জোহার ২১তম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। ২২ ডিসেম্বর এই দিনটি উদযাপন উপলক্ষে এম,এস, ডিগ্রি কলেজ ক্যাম্পাসে শোকর‌্যালি ও কলেজ অডিটোরিয়ামে আলোচনাসভা ও দোয়া মাহফিল এবং দুঃস্থদের মাঝে মিষ্টান্ন বিতরণ অনুষ্ঠিত হয়।


আলোচনানুষ্ঠানে সভাপতিত্ব করেন এম,এস,জোহা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ ওমর ফারুক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম,এস,জোহা ডিগ্রি কলেজের গভার্নিং বোডির ডিজি প্রতিনিধি মোঃ আব্দুস সাত্তার খান । প্রধান অতিথি এক আবেগঘন বক্তব্যে উপস্থিত সকল শ্রোতাদের মন্ত্রমুগ্ধ ও স্মৃতিকাতর করে তোলেন। তিনি বলেন, শুধু এম,এস,জোহা ডিগ্রি কলেজে নয়, দেশ-বিদেশের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে দানবীর জোহা কোটি-কোটি টাকা দান করেছেন। পশ্চাৎপদ জনগোষ্ঠীর শিক্ষা বিস্তারে ও আর্ত-মানবতার সেবায় দানবীর জোহা এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মোঃ ওমর ফারুক বলেন, স্বপ্নবাজ ও দানবীর জোহা সাহেবের শেষ স্বপ্ন ছিল, এস জোহা ডিগ্রি কলেজের জন্য শত বিঘা জমি ক্রয়, অক্সফোর্ড বিশ্ববিদ্যায়ের আদলে সীমানা প্রাচীর নির্মাণ ও এক কোটি টাকার একটি স্থায়ী ফান্ড গঠন করা।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম,এস জোহা কৃষি কলেজের অধ্যক্ষ মোঃ আনিসুর রহমান, এম,এস জোহা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোঃ নিয়ামত আলী, হিতৈষী সদস্য মোঃ মইনুল হক,মোঃ শহিদুল্লাহ খান, মজিবর রহমান ও গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য মোঃ ওমর খৈয়াম, মোঃ রকিবুল ইসলাম ও শিক্ষক প্রতিনিধি মোঃ রোকনুজ্জামান।আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক মোঃ আব্দুর রাজ্জাক ও সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান সহ কলেজ সকল শিক্ষক কর্মচারী। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক একেএম ফারুক।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram