১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উপলক্ষে প্রেস ব্রিফিং

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ১৯, ২০২২
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে(২য় ধাপে)“র জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত। ১৯ জুলাই বিকাল ৪টায় উপজেলা পরিষদ হলরুমে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর।

প্রেস ব্রিফিংয়ের শুরুতে উপজেলা নির্বাহী অফিসার রনিআলম নুর উপস্থিত সকল সাংবাদিককে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে তিনি লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্য তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ ভূমিহীন ও গৃহীনদের জন্য জমিসহ ঘর প্রদান।

মুজিব শতবর্ষ উপলক্ষে ২০২০-২১ ও ২০২১-২২ অর্থবছরে ১ লক্ষ ১৭ ৩২৯ জন ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ক শ্রেণী পরিবারকে ২ শতাংশ হারে জমি বন্দোবস্ত প্রদান-পূর্বক দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা একক গৃহ প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় আগামী ২১ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ তারিখ সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগ সারা বাংলাদেশে দুই শতক জমিসহ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২৬ হাজার ২৩৯টি ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা একক গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন কররেন।সারা বাংলাদেশের নায় আলমডাঙ্গা উপজেলায় ৬৩ জন ভূমিহীন ও গৃহীনদের মাঝে দুই শতক জমি ও দুই কক্ষ বিশিষ্ট ঘরের যাবতীয় দলিল সমূহ হস্তান্তর করা হবে।

তিনি উল্লেখ্য করে বলেন আলমডাঙ্গা উপজেলায় ইতিপূর্বে প্রথম পর্যায়ে ৫০ জন, দ্বিতীয় পর্যায়ে ৪৫ জন এবং তৃতীয় পর্যায়ে প্রথম ধাপে ১৭ জন উপকার ভোগীদের মাঝে জমি সহ ঘর হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram