২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভ্যান চালকদের কাছ থেকে টাকা আদায়ের প্রতিবাদে সংবাদ সম্মেলন করলেন উপজেলা চেয়ারম্যান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৯, ২০২০
43
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


আলমডাঙ্গা পৌরসভা এলাকায় ভ্যান,পাখিভ্যান রিকসা,নসিমন,করিমন চালকদের কাছ থেকে জোরপূর্বক টাকা আদায়ের প্রতিবাদ জানিয়ে সাংবাদ সম্মেলন করেছেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। জীবিকার সন্ধ্যানে আলমডাঙ্গার বিভিন্ন গ্রাম ও পার্শ্ববর্তি উপজেলা থেকে আলমডাঙ্গা শহরে ছুটে আসা দরিদ্র ভ্যানচালকরা উপজেলা চেয়ারম্যানের কাছে এ বিষয়ে প্রতিকার দাবি করেন।

এরই প্রেক্ষিতে রোববার বেলা ১২টার দিকে উপজেলা পরিষদের নিজ অফিসে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।অবিলম্বে টাকা আদায় বন্ধ করা না হলে সকল চালকদের নিয়ে আন্দোলনে নামার ঘোষণা দেন তিনি।


সংবাদ সম্মেলনে উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন বলেন, আলমডাঙ্গা উপজেলায় ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা রয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের অনেক দরিদ্র মানুষ ভ্যান, রিক্সা, নসিমন- করিমন চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তারা পৌরসভা এলাকায় প্রবেশ করলেই ২০ টাকা হারে আদায় করা হচ্ছে।সম্পূর্ণ অবৈধভাবে পৌরসভা এসব দরিদ্র মানুষের কাছ থেকে টাকা আদায় করছে। তিনি বলেন, এ বিষয়ে তিনি খোঁজ নিয়েছেন। এভাবে টাকা আদায়ের কোন আইন নেই। পৌরসভা কোন আইনে টাকা আদায় করছে তা তিনি জানতে চান।

এ সময় তিনি প্রশ্ন উত্থাপন করেন যে, ১৫টি ইউনিয়নের মানুষ কি আলমডাঙ্গা উপজেলার বাইরের? যদি বাইরের না হয় তাহলে পৌরসভায় ঢুকতে কেনো ট্যাক্স দিতে হবে? তাহলে আলমডাঙ্গা পৌর এলাকা থেকে উপজেলার কোন গ্রামে যেতে হলেও কি সংশ্লিষ্ট সেই ইউনিয়ন পরিষদকে চাঁদা দিতে হবে? তিনি উপজেলার দরিদ্র এসব মানুষের অভিভাবক দাবি করে বলেন, অবিলম্বে এ টাকা আদায় বন্ধ না করলে তিনি উপজেলার সব দরিদ্র মানুষকে নিয়ে আন্দোলন করতে বাধ্য হবেন।


এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, যুগ্ন সম্পাদক প্রশান্ত বিশ্বাস, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম রোকন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আতিক বিশ্বাস প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram