২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২১, ২০২২
27
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


অবৈধভাবে আলমডাঙ্গার ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন করার পাঁয়তারা বন্ধে সংবাদ সম্মেলন করেছেন তিন অভিভাবক সদস্য প্রার্থী। সংবাদ সম্মেলনে তিন প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দেন। ২১ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় এ সংবাদ সম।এলন অনুষ্ঠিত হয়।


এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিভাবক সদস্যপ্রার্থী ছত্রপাড়া গ্রামের শরিয়তুল্লাহ উল্লেখ করেছেন যে, ভোদুয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই নানা রকম অনিময়তান্ত্রিক ভাবে নির্বাচন করার প্রক্রিয়া করে আসছে। নির্বাচনী তফসীলে মনোনয়ন ফরম উত্তোলনের টাকার পরিমাণ উল্লেখ না থাকলেও প্রধান শিক্ষক নিয়ম বহিভর্‚তভাবে ফরম প্রতি ১৫ হাজার টাকা নেয়। যা অসামঞ্জস্য বলে মনে করি। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র বাছাইয়ের দিন প্রার্থীর সনাক্ত ও প্রস্তাবকারীকে উপস্থিত থাকার কথা থাকলেও কাউকে ডাকা হয়নি।

তফসীলে গত ১৭ তারিখে নির্বাচনের দিন ধার্য থাকলেও তারা কাউকে না জানিয়ে একদিন এগিয়ে ১৬ তারিখে নির্বাচনের দিন ঘোষনা করেন। যা আইন বহির্ভূত। কিন্তু ১৬ তারিখেও নির্বাচন না করে প্রধান শিক্ষক ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার সকল প্রার্থীদের জানিয়ে দেন যে নির্বাচনের দিন পরবর্তিতে আপনাদের জানানো হবে। এরই প্রেক্ষিতে আমরা পুনরায় নির্বাচনের তফশীলের ঘোষনার দাবী জানায় এবং মনোনয়ন ফরম ক্রয়ের টাকা ফেরত চাইলে প্রধান শিক্ষক জানান টাকা ফেরত দেওয়া যাবে না।

এরই মাঝে আমরা জানতে পারি হঠাৎ করেই আগামী ২৩ সেপ্টেম্বর শুক্রবার পুনরায় নির্বাচনের দিন ধার্য করেছে। যে কারণে আমরা তিন অভিভাবক সদস্য প্রার্থী শরিয়তুল্লাহ, জাকারিয়া চৌধুরী, ও বিউটি খাতুন নির্বাচন বর্জন করার ঘোষনা দিচ্ছি। এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসক ও সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করে পুনরায় নির্বাচনের তফসিলের মাধ্যমে নতুন তারিখ ঘোষনা করার প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram