৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ভাষাসৈনিকদের প্রতি শ্রদ্ধা জানাতে সাইকেল চালিয়ে জাতীয় শহীদ মিনারের পথে ৮ ভারতীয়

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
ফেব্রুয়ারি ১৬, ২০২৩
48
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠায় শহীদ ভাষাসৈনিকদের আত্মাহুতির প্রতি সন্মান জানাতে ভারতের হুগলি জেলা থেকে ৮ সদস্যের একটি দল সাইকেল র‌্যালি নিয়ে বাংলাদেশে এসেছেন। ২১ ফেব্রুয়ারি তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত কেন্দ্রীয় শহিদ মিনারে অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে উপস্থিত হবেন।


সেখানে তারা শহীদ ভাষাসৈনিকদের বিদেহী আত্মার সন্মানে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন।


১৫ ফেব্রæয়ারি সন্ধ্যায় তারা আলমডাঙ্গা শহরে এসে পৌঁছেন। তারা আলমডাঙ্গায় রাত্রি যাপন করেন। ওই দিনই ভোরে তারা নিজ এলাকা থেকে যাত্রা শুরু করেন। গেদে আন্তর্জাতিক চেকপোস্ট হয়ে বিকেলে তিনি বাংলাদেশের দর্শনায় পৌঁছেন।

বৃহস্পতিবার তারা কুষ্টিয়া যাবেন। পরে পাবনা ও মানিকগঞ্জ ভ্রমণ শেষে ঢাকা পৌঁছবেন। সাইকেল র‌্যালি নিয়েই তারা এ ভ্রমণ সম্পন্ন করবেন।


প্রতিনিধি দলে রয়েছেন, শিক্ষক শৈবাল বন্দোপাধ্যায়, তার সহধর্মিণী মহুয়া বন্দোপাধ্যায়, বেসরকারি চআকুরিজীবী অঞ্জন দাস, শিক্ষক শ্রীকান্ত মন্ডল, শিক্ষক প্রণব কুমার মাইতি, শিক্ষক রমজান আলী, ব্যবসায়ী সত্যব্রত ভান্ডারী ও শিক্ষক প্রসেনজিৎ সরকার।


টিম লিডার শিক্ষক শৈবাল বন্দোপাধ্যায় বলেন, এ সাইকেল র‌্যালির উদ্দেশ্য হচ্ছে মায়ের ভাষার প্রতি সন্মান জ্ঞাপন ও বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি ভালোবাসা প্রকাশ করা।


এ টিমের সদস্য শিক্ষক রমজান আলী বলেন, বাংলাদেশের এসে উপলব্ধি করতে পারছি । এ ধরনের একটি যাত্রা দুই দেশের মানুষের মধ্যে যেমন বন্ধুত্বের সম্পর্ক মজবুত করছে, তেমনই দুদেশের অভিন্ন সমস্যা ও সম্ভাবনা সম্পর্কে সচেতন হতে আগ্রহী করছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram