১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে আতশবাজি তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ৯ জন নিহত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ৪, ২০২০
47
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের তামিলনাড়ুর কুড্ডালোর একটি আতশবাজি তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৯ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরও চারজন । খবর জি নিউজের।

 স্থানীয় প্রশাসন জানিয়েছে, ধংসস্তুপের ভেতরে আরও মানুষ আটকে থাকতে পারে বলে ধারনা করেছে। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে। কট্টুমন্নারকোইল শহরের ওই আতশবাজি কারখানায় বিস্ফোরণের কারণ জানায়নি স্থানীয় প্রশাসন।

 জানা গেছে, চেন্নাই শহর থেকে ১৯০ কিমি দূরে এই আতশ বাজি কারখানায় বিস্ফোরণে একটি ভবন ধসে পড়েছে। স্থানীয় লোকজন জানিয়েছেন, তিন কিমি দূর থেকেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এদিকে প্রবল বিস্ফোরণের শব্দ শুনে লোকজন বাড়ি থেকে রাস্তায় বেরিয়ে আসে। আতশবাজি কারখানার মালিকও এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে বলেও জানা গেছে।

পুলিশ জানিয়েছে, কারখানার লাইসেন্স ছিল। নিহতরা সবাই কারখানার শ্রমিক। অন্যদিকে কারখানায় দেশীয় বোমা বানানো হতো কিনা খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, তামিলনাড়ুর সরকার ইতোমধ্যে সব প্রতিষ্ঠানে শতভাগ কর্মী নিয়ে কাজ শুরু করার অনুমতি দিয়েছে। ফলে এদিন আতশবাজি কারখানায় সব শ্রমিকই উপস্থিতি ছিল।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram