২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের কেরালায় বিমান দূর্ঘটনায় পাইলটসহ অন্তত ২০ জন নিহত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৮, ২০২০
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ভারতের কেরালায় কোঝিকোড় বিমান বন্দরে দুবাই থেকে আসা বিমানটি ল্যান্ড করার সময় একটি খাদে পড়ি গিয়ে পাইলটসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন।  দুবাই ফেরত ১৯১ যাত্রী নিয়ে বিমানটি  বিমান বন্দরের রানওয়েতে ছিটকে পড়ে দুই টুকরো হয়ে যায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি ফ্লাইট।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনের বলা হয়েছে, শুক্রবার রাত সোয়া ৮টার কেরালার কোঝিকোড় বিমানবন্দরে রানওয়েতে ল্যান্ড করার সময় এ দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় বৃষ্টির কারণে রানওয়ে থেকে পিছলে বিমানটি একটি খাদে পড়ে যায় । এনডিটিভি

এনডিটিভি জানিয়েছে, ওই বিমানে শিশুসহ ১৮৪ জন যাত্রী ছিলেন। এছাড়া দুজন পাইলট এবং চারজন কেবিন ক্রু সদস্য ছিলেন বিমানটিতে।

এদিন দুপুরে দুবাই থেকে বিমানটি কেরালার উদ্দেশ্যে রওয়ানা করে আাসার পর কেরালার কোঝিকোড বিমান বন্দরে অবতরণের সময় রানওয়েতে ছিটকে পড়ে।

ওই অঞ্চলে ভারী বৃষ্টিপাতের মধ্যেই এই দুর্ঘটনা ঘটেছে। বৃষ্টির কারণে দুর্ঘটনার পরে বিমানটিতে আগুন লাগেনি। উদ্ধার কাজ চলছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। এ ২০ জন নিহতের খবর পাওয়া গেছে। উদ্ধার কাজ চলছে।

বিমানটি করোনাভাইরাস মহামারীর সময়ে বিদেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার কাজে ব্যবহার করা হচ্ছিল।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটর‍্যাডার ২৪ অনুসারে, বিমানটি বিমানবন্দরে বেশ কয়েকবার চক্কর কেটেছিল এবং অবতরণের জন্য দু'বার চেষ্টাও করেছিল।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram