২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি নেতা আবু বকর সিদ্দিকীর ১৪তম মৃত্যু বার্ষিকী শুক্রবার

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুন ২৫, ২০২১
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহ জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকীর চৌদ্দতম মৃত্যু বার্ষিকী শুক্রবার। দিবসটি পালনে স্বাস্থ্যবিধি মেনে বিস্তারিত কর্মসুচি গ্রহন করেছে জেলা বিএনপি ও তার পরিবার। ২০০৭ সালের ২৫ জুন সন্ধ্যা রাতে শহরের ব্যাপারীপাড়ার ঢাকালে পট্টি নামক স্থানে আবু বকরকে সন্ত্রাসীরা বোমা হামলা চালিয়ে হত্যা করে। নিহত’র স্ত্রী সাজেদা খাতুন জানান, স্বামী হত্যার পর তারা নিরাপত্তার কারণে মামলা পর্যন্ত করতে পারেনি।

পুলিশ বাদী হয়ে মামলাটি করলেও মামলাটি কি অবস্থায় আছে তারা জানেন না। ছেলে মোঃ জহির উদ্দীন শিমুল জানান, রাজনৈতিক কারণে চরমপন্থি দলের ভাড়াটিয়া ক্যাডার দিয়ে তার পিতাকে হত্যা করা হয়। কিন্তু হত্যার মুল পরিকল্পনাকারীদের বাদ দিয়ে পুলিশ নীরিহ ব্যক্তিদের মামলায় আসামী করেন। পুলিশের একটি সুত্র জানায় দীর্ঘ তদন্ত শেষে ৯ জনকে আসামী করে আদালতে চার্জসীট দাখিল করা হয়।

এরপর আবু বকর সিদ্দিকের পরিবার চার্জসীটের বিরুদ্ধে নারাজি পটিশিন দিলে আবারো ওই ৯ জনকেই আসামী করে পুনরায় তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ। তবে অন্য একটি সুত্র জানায়, আবু বকর হত্যার সঙ্গে জড়িত সবাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। বিএনপি নেতা আবু বকর সিদ্দিক হত্যার মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে আয়োজিত কর্মসুচির মধ্যে রয়েছে কালো ব্যাজ ধারন, মিলাদ মাহফিল ও আলোচনা সভা। সিদ্দিক পরিবারের পক্ষ থেকেও থাকবে নানা কর্মসুচি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram