১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য চীন প্রস্তুত

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৩, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

 বাংলাদেশের সাথে চীনের বন্ধুত্বের বীজ রোপনে অবদানের জন্য চীন বঙ্গবন্ধুর প্রতি সর্বদা শ্রদ্ধাশীল বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। জিমিং বলেন, ‘বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বের বীজ বপনে অবদানের জন্য বঙ্গবন্ধু চীনে সর্বদাই পরম শ্রদ্ধেয়।

বঙ্গবন্ধুর প্রদর্শিত পথ ধরেই তাঁর সুযোগ্য কন্যা হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক বছরগুলিতে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের নেতৃত্ব দিয়ে একজন মহান নেত্রী ও রাষ্ট্র প্রধান হিসেবে নিজের অসামান্য যোগ্যতা প্রমাণ করেছেন। এক নির্ভরযোগ্য অংশীদার হিসাবে, চীন আগামী দিনে উভয় জাতির সাধারণ স্বপ্ন বাস্তবায়নের জন্য বাংলাদেশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য সদা প্রস্তুত।’ শনিবার ( ২২ আগস্ট) এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিআরআই আয়োজিত ‘১৫ আগস্ট ও পরবর্তী অংক’ শীর্ষক বিশেষ ওয়েবিনারে অংশ নেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং। আলোচনা সভায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সাবেক রাষ্ট্রদূত মুহাম্মদ জমির এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. শাম্মী আহমেদ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram