২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রথম রাজধানী চুয়াডাঙ্গার গরিমা বৃদ্ধি করলো ডায়মন্ড ওয়ার্ডের শো-রুম

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ২৪, ২০২১
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

রহমান মুকুল : চুয়াডাঙ্গা শহরে দেশের শীর্ষ অর্নামেন্টস প্রস্তুত ও বিক্রয়কারী প্রতিষ্ঠান ডায়মন্ড ওয়ার্ল্ডের ২৫তম শো-রুম উদ্বোধন করা হয়েছে। ২১ অক্টোবর বৃহস্পতিবার অমিয় কুমার আগরওয়ালা এই বিক্রয়কেন্দ্র উদ্বোধন করেন। তিনি ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার পিতা।

শো-রুম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চেম্বার সভাপতি ইয়াকুব হোসেন, সিঙ্গাপুরে বাংলাদেশ বিজনেস চেম্বারের সাবেক সভাপতি সাহিদুজ্জামান, বাংলাদেশ জুয়েলার্স সমিতির সহসভাপতি পবন কুমার আগরওয়ালা, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা ও তাঁর স্ত্রী সবিতা আগরওয়ালা। চুয়াডাঙ্গা প্রাচীন ঐতিহ্যবাহী শহর ও স্বাধীন বাংলাদেশের প্রথম রাজধানী। পাকিস্তান শাসনামলেও চুয়াডাঙ্গার সন্তান আব্দুল মোতালিব মালিক ও অ্যাডভোকেট নওয়াজেশ ছিলেন মন্ত্রী। মহান মুক্তিযুদ্ধের সূচনাতেই চুয়াডাঙ্গার একচ্ছত্র ও ঐতিহাসিক ভূমিকা ছিল।

১০ এপ্রিল প্রবাসী সরকার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গঠণ করে চুয়াডাঙ্গাকে বাংলাদেশের অস্হায়ী রাজধানী বলে ঘোষণা করা হয়। ১৪ অক্টোবর ছিল সে সরকারের মন্ত্রীদের শপথ গ্রহণের নির্ধারিত তারিখ। প্রবাসী সরকারের প্রধানমন্ত্রী তাজ উদ্দীন আহমেদ ২ এপ্রিল টেলিফোনে এ বার্তা জানিয়ে দিয়েছিলেন দক্ষিণ-পশ্চিম রণাঙ্গনের প্রধান উপদেষ্টা,বাংলাদেশ রেডক্রসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাক্তার আসহাবুল হককে।

আকাশবাণী থেকে এ খবর প্রচারের পরপরই পাকিস্তান বিমান বাহিনীর জঙ্গী বিমানগুলো চুয়াডাঙ্গার ওপর ব্যাপকভাবে হামলা চালায়। ফলে অধিক নিরাপত্তার জন্য পরবর্তীতে চুয়াডাঙ্গা থেকে আরও ভারতের নিকটবর্তী মেহেরপুরের বৈদ্যনাথতলায় শপথ গ্রহণ করা হয়। চুয়াডাঙ্গায় স্বাধীন বাংলাদেশের রাষ্ট্রীয় মনোগ্রাম তৈরি করা হয়। প্রথম ডাকঘর ও রেডক্রিসেন্ট সমিতি প্রতিষ্ঠা করা হয়। কিন্তু, দেশ স্বাধীনের পর চুয়াডাঙ্গার সে মর্যাদা ধরে রাখা যায় নি।

বলিষ্ঠ নেতৃত্বের অভাবে চুয়াডাঙ্গা আশপাশের জেলাগুলো থেকে উন্নয়ন সূচকে অনেক পিছিয়ে। থ্রি স্টার হোটেল সাহিদ প্যালেস ও ফাস্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি প্রতিষ্ঠার মাধ্যমে চুয়াডাঙ্গা শহরের গরিমা কিছুটা হলেও বৃদ্ধি পেয়েছে। চুয়াডাঙ্গার গৌরবের মুকুটে এবার আরেকটি পালক যুক্ত হল ডায়মন্ড ওয়ার্ল্ড শো-রুম উদ্বোধনের মাধ্যমে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram