১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রতিবছরের ন্যায় দিনব্যাপী আলমডাঙ্গায় কয়েক শতাধিক চক্ষুরোগীকে বিনামূল্যে চিকিসাপত্র প্রদান

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মে ৭, ২০২২
6
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

প্রতিবছরের ন্যায় দিনব্যাপী আলমডাঙ্গায় কয়েক শতাধিক চক্ষুরোগীকে বিনামূল্যে চিকিসাপত্র প্রদান ও দুই শতাধিক রোগীর বিনাখরচে চোখ অপারেশন করা হয়েছে। ভিশন বাংলাদেশ জেলা চক্ষুসেবা প্রকল্পের আওতায় আদ, দ্বীন হাসপাতালের উদ্যোগে ও সাইট সেভার্স, ন্যাশনাল আইকেয়ার ও মরহুম শেখ শামসুদ্দিন আহম্মেদের পরিবারবর্গ ও প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতায় বিনামুল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়।

৭ মে আলমডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিনামুল্যে চক্ষু চিকিৎসা শিবির উদ্বোধন অনুষ্ঠানে মরহুম শেখ শামসুদ্দিন আহমেদের ছেলে শেখ আব্দুল কাদীরে সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার ভূমি রেজওয়ানা নাহিদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পবিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদী জিয়া উদ্দিন আহমেদ সাইদ, দর্শনা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুস শহীদ, উপজেলা কৃষি কর্মকর্তা হোসেন শহীদ সরোওয়ার্দী, কালিদাসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ আশাদুল হক মিকা, আলমডাঙ্গা পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, আলমডাঙ্গা প্রেসক্লাাবের সাধারন সম্পাদক হামিদুল ইসলাম আজম।

মরহুম শেখ শামসুদ্দিন আহমেদের ছেলে শেখ সাইফুল ইসলামের উপস্থাপনায় উপস্থিত ছিলেন মরহুম শেখ শামসুদ্দিন আহমেদের ছেলে শেখ আবু জাফর, আব্দুর জব্বার, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল কুদ্দুস, বীর মুক্তিযোদ্ধা মনিন্দ্রনাথ দত্ত, বীর মুক্তিযোদ্ধা নওয়াব আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, সৌদি দাম্মাম এয়ার পোর্ট মসজিদের ইমাম মাওলানা মোতাচ্ছিম বিল্লাহ। বিনামুল্যে চক্ষু চিকিৎসা শিবিরে চিকিৎসা প্রদান করেন কুষ্টিয়া সদর হাসপাতালের ডা. জাহিদ, ডা. পি.কে দাশ, ডা. নাহিদ, ও ডা. আব্দুল মতিন।

সারাদিনে প্রায় কয়েকশত রোগির ব্যবস্থাপত্র প্রদান করেন। কয়েকশ রোগীদের মধ্যে থেকে চোখের ছানি অপারেশনের জন্য প্রায় ২শ রোগী বাছাই করা হয়। গতকালই ৮৫ জন রোগীকে যশোর আদ্বদীন হাসপাতালে বিনা খরচে চোখে ছানি অপারেশন করার জন্য পাঠানো হয়েছে। বাকীদের সোমবারে নিয়ে যাওয়া হবে। এছাড়াও বিনামুল্যে চক্ষু চিকিৎসা শিবিরে প্রায় সাড়ে ৩শ রোগীদের ফ্রি চশমা প্রদান করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram