২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পদোন্নতি পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হলেন চুয়াডাঙ্গার সন্তান ড. শিপন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ৩, ২০২২
47
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গা জেলার কৃতি সন্তান ড. রুহুল কুদ্দুস শিপন পদোন্নতি পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের অধ্যাপক হয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদের জনপ্রিয় শিক্ষক ড. রুহুল কুদ্দুস শিপন আলমডাঙ্গা উপজেলার জাঁহাপুর গ্রামের প্রয়াত সলিম উল্লাহ বিশ্বাস। সন্তান। তিনি সাংবাদিক ফিরোজ ইফতেখারের শ্যালক।


২০০৯ সালে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ" র ফার্মেসি বিভাগে শিক্ষকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। এরপর ২০১১ সালে ঢাবকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদে প্রভাষক হিসেবে যোগদান করেন। জাপান সরকারের বৃত্তি নিয়ে তিনি জাপানের ঐতিহ্যবাহী হোক্কাইডো বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ সালে দ্রæততম সময়ে সাফল্যে সাথে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।
বড় ভাই জনাব রুহুল আমিন রিপন। স্ত্রী ও তিন কন্যা সন্তান নিয়ে উনার পরিবার। উনি সকলের দোয়া প্রার্থী।


ড.শিপন নিজ গ্রামসহ আলমডাঙ্গা উপজেলার সাধারণ মানুষের সাথে খুবই অন্তরঙ্গ সম্পর্ক ধারণ করে আছন।নিরহংকার ও সারল্য তাঁকে অসামান্য করে তুলেছে। এলাকায় তিনি তুমুল জনপ্রিয় ব্যক্তিত্ব।বড় ভাই জনাব রুহুল আমিন রিপন। স্ত্রী ও তিন কন্যা সন্তান নিয়ে তাঁর যৌথ পরিবার।


ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিসহ নানাভাবে এলাকার শিক্ষার্থীদের সহযোগিতা করে আসছেন তিনি। তিনি ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অব আলমডাঙ্গা/ চুয়াডাঙ্গা 'র প্রতিষ্ঠার নেপব্যে প্রধান কারিগর ছিলেন।


সুস্থতা ও সাফল্যমন্ডিত ভবিষ্যতের নন্য তিনি এলাকার মানুষের শুভকামনা ও দোয়া চেয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram