২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নোংরা মেঝেতে দুপায়ে মাড়িয়ে প্যাকেটজাত করার দায়ে লিটন চানাচুরসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ১৭, ২০২০
84
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


নোংড়া মেঝেতে দু’পায়ে মাড়িয়ে প্যাকেটজাত করার দায়ে আলমডাঙ্গার ফরিদপুরের লিটন চানাচুরসহ ৩ প্রতিষ্ঠানকে ৪৪ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ গতকাল রবিবার ১৬ আগস্ট এ জরিমানা করেন।


ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান টিম গতকাল ফরিদপুর বাজারের লিটন চানাচুর কারখানায় উপস্থিত হলে দেখতে পান – অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে প্রস্তুত করা হচ্ছে চানাচুর। নোংরা ও ময়লাযুক্ত পরিবেশে মেঝেতে দুপা দিয়ে দলে প্যাকেটজাত করা হচ্ছে। পায়েরত ময়লা, শরীরের ঘাম, চুল-খুশকিতে একাকার হয়ে প্যাকেটজাত হচ্ছে লিটন চানাচুর।

শ্রমিকদের কেউ ন্যূন্যতম স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে না। যার ফলে প্রতিষ্ঠানটিকে ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সালের ৪৩ ধারায় এ জরিমানা প্রদান করা হয়। তাছাড়া কারখানার পরিবেশ স্বাস্থ্য সম্মত না হওয়া অবধি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি দু’বস্তা চানাচুর নষ্ট করা হয়।


একই দিনে মূল্যতালিকা না থাকায় আলমডাঙ্গা শহরের মেসার্স জিকে ট্রেডার্সকে ৭ হাজার ও মেসার্স মন্টু ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শেষে মাছবাজারে প্রত্যেক মাছ ব্যবসায়িকে ডিজিটাল স্কেল ব্যবহারের তাগিদ দিয়ে মাইকিং করা হয়।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram