১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের প্রতিবাদে আলমডাঙ্গায় মানববন্ধন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
অক্টোবর ৭, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


নারীর প্রতি চলমান সহিংসতা, নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে আলমডাঙ্গায় প্রতিবাদসভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। পাবলিক ইউনিভার্সিটি অব স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব আলমডাঙ্গা ওই কর্মসূচির আয়োজন করে। গতকাল ৭ অক্টোবর সকাল সাড়ে ১০টায় শহরের হাইরোডের আলিফ উদ্দীন মোড় ও শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।


নারীর প্রতি সহিংসা, নির্যাতন ও ধর্ষণ বিরোধী নানা ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে এ কর্মসূচিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। এ ছাড়াও এ মানববন্ধন কর্মসূচিতে শহরের অনেকে স্বতস্ফুর্তভাবে যোগ দেন।


এ সময় বক্তারা বলেন, নোয়াখালীতে গৃহবধূকে শ্লীলতাহানির ন্যক্কারজনক ঘটনা, সিলেট ও কুমিল্লাসহ বিভিন্ন স্থানে নারীদের ওপর সহিংসতায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। আইন সংশোধন করে ধর্ষণের শাস্তি যাবজ্জীবন পরিবর্তন করে মৃত্যুদ- করতে হবে।


আলমডাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সালমুন আহমেদ ডন বলেন, ধর্ষণের বিরুদ্ধে দুর্বার সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এসব ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হিসেবে মৃত্যুদ- কার্যকর করতে হবে। এটা সম্ভব হলেএ ধরণের অরাজকতা নির্মূল করা সম্ভব হবে।


মানববন্ধনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ তমাল রোমান বলেন, দ্রুত বিচার কার্যকর হয়নি বলে যৌন হয়রানির মতো অপরাধগুলো বেড়েই চলেছে। কাজেই, এসব ঘটনার দ্রুত বিচার কার্যকর করতে হবে।


এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাদেমাজু বাদল স্মৃতি একাডেমির প্রধান শিক্ষক নূরুল ইসলাম দীপু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র অয়ন, ইসলামিক ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থি সাইফুল ইসলাম শাফি,সাব্বির আহমেদ, সজল আহমেদ টগর, সুমাইয়া তাবাচ্ছুম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থি নাহিদ রোমান তমাল, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শমিক সাহা প্রমুখ।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram