১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে নতুন করে ৩৫ জনের মৃত্যু ও আক্রান্ত ১৫২০ জন

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
অক্টোবর ৭, ২০২০
41
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

দেশে নতুন করে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৪০ জনে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৫২০ জন। এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৩ হাজার ১৫১ জন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১৩ হাজার ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে এক হাজার ৫২০ জন শনাক্ত হন। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ২৬ হাজার ৮০৮টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ২৫ জন পুরুষ, ১০ জন নারী। এদের ৩৪ জন হাসপাতালে ও একজন বাসায় মারা গেছেন। নতুন মৃতদের ৩০ জনই পঞ্চাশোর্ধ্ব।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উল্লিখিত সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৭৯৮ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৬৩১ জন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের সপ্তম মাস চলছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে পঞ্চদশ স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ২৯তম অবস্থানে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram