১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দক্ষিন কোরিয়াতে করোনা প্রতিরোধে প্লাজমা সংগ্রহ করেছে এইচডাব্লিউপিএল

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ২৮, ২০২০
33
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আর্ন্তজাতিক ডেস্ক ॥ দক্ষিণ কোরিয়ার একটি সেচ্চাসেবী সংগঠন এইচডাব্লিউপিএল এর সহযোগীতায় সিনচাজি চার্চের প্লাজমা অনুদান কোভিড -১৯ এর ভ্যাকসিন বিকাশের সুবিধার্থে এক হাজারেরও বেশি ধর্মীয় সংস্থা প্লাজমা দান করতে অংশ নিয়েছেন। দক্ষিণ কোরিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষের আমন্ত্রণে এটি আয়োজন করা হয়েছে।

শিনচাঁজি চার্চকে ভ্যাকসিনের বিকাশের জন্য অতিরিক্ত প্লাজমা অনুদানের জন্য সহযোগিতা করার জন্য কাজ করে যাচ্ছে । এই বছরের শুরুর দিকে, সদস্যদের দাগু শহর থেকে সর্বাধিক সংক্রমণের সাথে প্রায় ৫,০০০ টি রকম নিশ্চিত রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল এবং তাদের বেশিরভাগই ১১ জনের মৃত্যুর সাথে ভাইরাস থেকে উদ্ধার পেয়েছিলেন।

কোরিয়া সেন্টারস ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (কেসিডিসি) এর প্রতিবেদন অনুসারে, কেসিডিসি এবং সিনচাঁজি চার্চের মধ্যে সহযোগিতার মাধ্যমে জুলাই মাসে রক্তরস অনুদানের জন্য নিবন্ধিত চার্চ থেকে ৫২২ সদস্য উদ্ধার করেছেন এবং ৪০৯ জন অনুদান সম্পূর্ণ করেছেন। “প্লাজমা দান এবং ক্লিনিকাল ট্রায়ালের মাধ্যমে নিরাময়ের উন্নয়নের সুবিধার্থে প্রয়োজনের মুখোমুখি হয়ে কেসিডিসি আগস্টে মাসে শিনচাঁজি চার্চের সদস্যদের মাধ্যমে আরও একটি দফায় দান চেয়েছিল।

এ বিষয়ে কেসিডিসি তার অফিসিয়াল ডকুমেন্টে শিনচাঁজি চার্চের চেয়ারম্যান লি, ম্যান হি প্রশংসা প্রকাশ করে বলেন যে, "বিশ্বব্যাপী সঙ্কটের কারণে জাতীয় স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে করোনার (ভাইরাস) নিরাময়ের লক্ষ্যে একটি গ্রুপ হিসাবে প্লাজমা সংগ্রহের ক্ষেত্রে সক্রিয় অংশগ্রহণের জন্য কোভিড-১৯ দ্বারা সৃষ্ট।

" “দায়েগু শহরের সহযোগিতায়, দায়েগু অ্যাথলেটিক্স সেন্টারে ২৭ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত জিসি ফার্মার সরঞ্জাম এবং কর্মীদের (অনুদানের জন্য) সরবরাহ করার পরিকল্পনা কাজ করেছে। আমরা শহরটির প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করি। কেসিডিসির উপপরিচালক মিঃ কোওন জুন-উইক বলেছেন, আমরা নির্দিষ্টভাবে ধর্মীয় সংগঠন শিনচাঁজি-র ম-লীর সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

দক্ষিণ কোরিয়ার একটি বায়োটেকনোলজি সংস্থা গ্রিন ক্রস (জিসি) ফার্মার সহযোগিতায় স্বাস্থ্য ও কল্যাণমন্ত্রনালয়ের আওতাধীন জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউট কর্তৃক কনভ্ল্যাসেন্ট প্লাজমা চিকিৎসার গবেষণা ও বিকাশ চলছে। একই দিনে ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) কোভিড -১৯-এর চিকিৎসার জন্য কনভ্লাসেন্টেন্ট প্লাজমা জরুরীভাবে ব্যবহারের অনুমতি দিয়েছে।

বিশেষজ্ঞরা বলছেন যে এই ধরনের চিকিৎসার সুবিধাটি দেখতে আরও তথ্য সংগ্রহ করা দরকার। কার্যকারিতা এবং প্রচলিত প্লাজমা চিকিৎসার বিকাশের গবেষণার প্রধান চ্যালেঞ্জগুলি দাতাদের কাছ থেকে সীমিত সরবরাহ থেকে আসে যারা ভাইরাস থেকে পুনরুদ্ধার করতে হবে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram