২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহ সদরে করোনা পরিস্থিতি উদ্বেগজনক, ঝিনাইদহে নুর ডেন্টালের মালিকের মৃত্যু,

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৩০, ২০২০
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে ডেন্টাল চিকিৎসক ডাঃ আব্দুল আলীম খান ঝান্টু’র (৬২) মৃত্যু হয়েছে। নুর ডেন্টালের মালিক আব্দুল আলীম ঝান্টু ঝিনাইদহ শহরের কেসি কলেজ পাড়ার মৃত আব্দুর রউফ খানের ছেলে। এছাড়া জেলা শহর ও বিভিন্ন গ্রামে নতুন করে আক্রান্ত হয়েছে ২০ জন। এই নিয়ে ঝিনাইদহে ২৯ জনের মৃত্যু হলো।

রোববার পর্যন্ত সমগ্র জেলায় মোট আক্রান্তর সংখ্যা দাড়িয়েছে ১৬২৪ জনে। ঝিনাইদহ সিভিল সার্জন অফিস ও ইসলামিক ফাউন্ডিশনের লাশ দাফন কমিটি সুত্রে এ তথ্য জানা গেছে। ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, ২৩ আগষ্ট আলীম খানের করোনা রিপোর্ট পজিটিভ আসলে তাকে ঝিনাইদহ করোনা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শনিবার মধ্যরাতে তিনি মারা যান। রোববার সকালে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামানের নির্দেশনা মোতাবেক ইসলামিক ফাউন্ডেশনের লাশ দাফন কমিটির সদস্যরা তাকে ঝিনাইদহ পৌর গোরস্থানে দাফন করেন।

ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রসেনজিৎ জানান, নতুন করে ঝিনাইদহের ৫ উপজেলায় ২০ জন আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সদরে ৯ জন, শৈলকুপায় ৫, মহেশপুর ৪ ও কোটচাঁদপুর এবং কালীগঞ্জে একজন করে রয়েছেন। এর মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় করোনা পরিস্থিতি উদ্বেগজনক।

সদরে এ পর্যন্ত ৮০৯ জন, শৈলকুপায় ১৯৯, হরিণাকুন্ডু ৯৪, কালীগঞ্জে ৩৬৯, কোটচাঁদপুরে ১০২ ও মহেশপুরে ৫৬ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হারের দিক থেকেও সদর উপজেলা এগিয়ে আছে। সদরে মোট মৃত্যুর সংখ্যা ১৬ জন। স্বাস্থ্য বিধি ও সরকারী নির্দেশনা না মানার ফলে ঝিনাইদহ শহরসহ বিভিন্ন গ্রামে মৃত্যু ও আক্রান্ত’র হার বাড়ছে বলে করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রসেনজিৎ জানান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram