২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইদহ বাস মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে রীট

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
সেপ্টেম্বর ২৪, ২০২০
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ ঝিনাইদহ জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে। যার পিটিশন নং-৫৭৪৬/২০২০। রিটটি দায়ের করেছেন বাস-মিনিবাস মালিক সমিতির নবনির্বাচিত কমিটির সাধারন সম্পাদক দাবীদার আবু সাঈদ বিশ্বাস।

এই আবেদনের প্রেক্ষিতে গত ১৫ সেপ্টেম্বর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির প্রশাসক নিয়োগ কেন অবৈধ ঘোষনা করা হবে না তা জানতে চেয়ে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্টের ডিভিশনের বিচারপতি মোঃ খায়রুজ্জামান ও মোঃ মাহমুদ হাসান তালুকদার সমন্বয়ে ঘঠিত বেঞ্চ একটি রুলিং আদেশ দেন।

রুলিং আদেশে বিবাদিদেরকে আগামী ৪ সপ্তাহের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়েছে। রিট পিশিনের বিবাদি করা হয়েছে গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রণালয়ের সচিব, একই মন্ত্রণাণয়ের অতিরিক্তি সচিব ও পরিচালক ট্রেড অরগাইনেশন, ঝিনাইদহ জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব, ঝিনাইদহ পুলিশ সুপার ও ঝিনাইদহ সদর থানা অফিসার ইনচার্জকে। জানা গেছে, গত ২৯ আগস্ট ঝিনাইদহ-২ আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি উপ¯ি’ত হয়ে দ্বন্দ্ব নিরসনে সমিতির সদস্যদের নিয়ে আলোচনা সভা করেন।

পরে সবার মতামতের ভিত্তিতে রোকনুজ্জামান রানু সভাপতি ও আবু সাঈদ বিশ্বাসকে সাধারন সম্পাদক নির্বাচিত হন। একই সময় ১৮ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। এরপর গঠিত মালিক সমিতির নির্বাচন কমিশনারের অনুরোধে নব-নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি। এই অব¯’ায় বিষয়টি নিয়ে একটি মহল কমিটি গঠনকে অ-গণতান্ত্রিক বলে অভিযোগ তুললে পরি¯ি’তিতি নিয়ন্ত্রনে ঝিনাইদহের জেলা প্রশাসক মালিক সমিতির প্রশাসক নিয়োগের জন্য বাণিজ্য মন্ত্রনালয়ে সুপারিশ করে একটি চিঠি পাঠান ।

এরপর গত ১০ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রনালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক অতিরিক্ত সচিব ড.মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত একটি আদেশে প্রশাসক নিয়োগের অনুমোদন দেন। পরে ওই কমিটির সাধারন সম্পাদক আবু সাইদ বিশ্বাস বাদী হয়ে হাইকোট বিভাগের একটি রিট পিটিশন দায়ের করেন। এ বিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন যেহেতু হাই কোর্ট কোন স্টে আদেশ দেননি সেহেতু আইননুযায়ি বর্তমানে বাস ও মিনিবাস মালিক সমিতির পরিচালনার দায়িত্ব বানিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মন্ত্রনালয়ের বাণিজ্য সংগঠনের পরিচালক ড.মোঃ জাহাঙ্গীর আলম কতৃক নিয়োজিত প্রশাসক । উনার নির্দেশ ও পরামর্শে হাইকোর্টের দেওয়া সময় সীমার মধ্যে রিটের যথাযত জবাব প্রদান করা হবে বলে জেলা প্রশাসক জানান।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram