২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহে ৪ দিন ব্যাপী নাট্য উৎসব শুরু

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
মার্চ ৩০, ২০২২
50
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


ঝিনাইদহ প্রতিনিধি- সম্মুখে ছুটেছি বাধাহীন হয়ে, যুগের পৃষ্ঠে একেছি আমরা বিজয়ের পদচিহ্ন’ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে শুরু হয়েছে ৪ দিন ব্যাপী নাট্য ও সাংস্কৃতি উৎসব। মঙ্গলবার সন্ধ্যায় ঝিনাইদহ শিল্পকলা একাডেমীতে উৎসবের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় রজতজয়ন্তী উৎসব উদযাপন কমিটির আহŸায়ক জয়নাল আবেদিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফ খান, জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন অংকুর নাট্য একাডেমীর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস। অংকুর নাট্য একাডেমীর রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত এ উৎসবের প্রথম দিনে পরিবেশিত হয় নাটক মানব, শ্যাওলা ও রম্যনাটক তন্ত্রমন্ত্র। বর্তমান সমাজ ব্যবস্থায় মানুষের বেড়ে ওঠা, জীবন যাপন করাসহ বাস্তব জীবনমুখী নাটক মানব পরিবেশন করেন চুয়াডাঙ্গার দর্শনার অর্ণিবান থিয়েটার।

দ্বিতীয় নাটকে ফুটিয়ে তোলা হয় নারীর প্রতি সহিংসতা, ধর্ষন নির্যাতনের করুণ চিত্র। এছাড়াও দেখানো হয় নারী নির্যাতন প্রতিরোধে সমাজের করণীয় না বিষয়। যা পরিবেশন করে খুলনার বিয়নমনি থিয়েটারের শিল্পীরা। শেষে ঢাকার চন্দ্রকলা থিয়েটারের পরিবেশনায় পরিবেশি হয় রম্য নাটক তন্ত্রমন্ত্র। যা উপভোগ করেন শত শত নাট্যপ্রেমীরা। আগামী পহেলা এপ্রিল শেষ হবে এ উৎসব।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram