১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহের হলিধানী-বাজার গোপালপুর সড়কের করুণ দশা, বিপাকে আমজনতা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৮, ২০২০
54
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ একটু খানি বৃষ্টি হলেই ঝিনাইদহের রাস্তাঘাটগুলোর করুন চিত্র ফুটে ওঠে। সে পৌরসভা এলাকা আর জেলার বাইরেই হোক। রাস্তা নির্মান ও মেরামত বাবদ সরকার প্রতি বছর কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছে। অথচ গ্রামাঞ্চলের রাস্তাগুলোর দৈন্যদশা দেখে মানুষ ক্ষুদ্ধ হচ্ছে।

শুধু গ্রাম বা ইউনিয়নের রাস্তায় নয়, জেলা শহরের সড়ক মহাসড়কগুলো মৃত্যু ফাঁদে পরিণত হচ্ছে। ঝিনাইদহ সড়ক বিভাগ ও এলজিইডি এসব রাস্তা মেরামত ও রক্ষনাবেক্ষন করে থাকে। তাদের গাফলতি আর ঠিকাদারের দুর্নীতির কারণে মানুষ সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে।

ঝিনাইদহের সদর উপজেলার হলিধানী-বাজার গোপালপুর-খাড়াগোদা রাস্তার বেহাল দশার কারনে বিপাকে পড়ছে এলাকা ও দুর দুরান্ত থেকে চলাচল করা আমজনতা। হলিধানী বাজার থেকে কিছু দুর এগিয়ে গেলেই চোখে পড়বে রাস্তায় রয়েছে বড় বড় গর্ত সহ গোটা রাস্তা জুড়েই খানাখোন্দকে ভরপুর।

বৃষ্টি হলে চলাচল করা যায় না। প্রতিনিয়ত যানবাহন উল্টে দূর্ঘটনা ঘটছে। বাড়ছে হতাহতের সংখ্যা। সরেজমিনে দেখা গেছে হলিধানী থেকে বাজার গোপালপুর সড়কের হলিধানী মাদ্রাসার সামনে বড় বড় গর্তে পানি জমে সড়ক ভেঙে পুকুরে বিলিন হয়ে যাচ্ছে। কিন্তু পথচারীরা কোন প্রতিকার পাচ্ছে না। হলিধানী গোপালপুর সড়কে প্রতিদিন শতশত ছোট বড়সহ বিভিন্ন বানিজ্যিক যানবাহন ঝুকি নিয়ে চলাচল করছে। হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান মতি দ্রুত রাস্তাটি মেরামতের জন্য এলজিইডি কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram