১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝিনাইদহসহ ৫ জেলায় আড়াই ঘণ্টা বিদ্যুৎহীন

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৩০, ২০২০
25
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ জাতীয় বিদ্যুৎ সঞ্চালন লাইনের ঈশ্বরদী উপকেন্দ্রে ল্যুপ ছিঁড়ে আড়াই ঘণ্টা বিদ্যুৎহীন ছিল কুষ্টিয়াসহ ৫টি জেলা। শনিবার সকাল সোয়া ১০টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত বিদ্যুৎ না থাকায় দিনের শুরু থেকেই চরম ভোগান্তি নেমে আসে জনজীবনে। ওজোপাডিকো লি. কুষ্টিয়ার বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রণব দেবনাথ জানান, সকাল ১০ টা ১৫ মিনিট থেকে টানা দুপুর ১২টা পর্যন্ত সম্পূর্ণরূপে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিলেন গ্রাহকরা। দুপুর ১২টায় বটতৈল উপকেন্দ্র থেকে আংশিক চালু হয়।

পরে দুপুর ১২ টা ৪৫ মিনিট নাগাদ সম্পূর্ণ লাইন চালু হয়। কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী সোহরাব আলী বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এতে কুষ্টিয়ার প্রায় ৫ লাখ গ্রাহক চরম ভোগান্তিতে পড়েন। কুষ্টিয়া ছাড়াও চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহ, রাজবাড়িতেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

একই সঞ্চালন লাইনের সাথে সংযুক্ত খুলনা ও বরিশাল বিভাগের সবগুলি জেলা-উপজেলারও বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায় বলে জানান তিনি। কুষ্টিয়া বটতৈলের ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র পিজিসিবির নির্বাহী প্রকৌশলী (জিএমডি ঝিনাইদহ) আরিফুর রহমান জানান, সকালে জাতীয় গ্রিডের ঈশ্বরদী উপকেন্দ্রে একটি ল্যুপ ছিঁড়ে যাওয়ায় হঠাৎ করেই সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে।

পরে সমস্যাটি খুঁজে বের করে তার মেরামত শেষে দুপুর পৌনে ১টা নাগাদ সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহ সম্পূর্ণরূপে স্বাভাবিক হয়। এ ঘটনায় কুষ্টিয়াসহ আশপাশের জেলা গুলিতেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল বলে জানান তিনি।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram