২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবননগরে কৃষকের দুই বিঘা জমির পেয়ারা বাগান কেটে সাবাড়

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
সেপ্টেম্বর ৩, ২০২০
31
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গার জীবননগরে এক কৃষকের দুই বিঘা জমির পেয়ারা বাগান কেটে শেষ করে দিয়েছে দুর্বৃত্তরা।

বাগানের মালিক হারুন অর-রশিদ ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে পেয়ারা বাগানে গিয়ে দেখেন কে বা কারা গাছগুলো কেটে দিয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

চাষি হারুন অর-রশিদ বলেন, দুই বিঘা জমিতে বাণিজ্যিক ভিত্তিতে পেয়ারা বাগান গড়ে তুলি। এক বছরের মাথায় বর্তমানে প্রতিটি গাছে ভরপুর ফল- ফুল ধরেছে। পেয়ারা বাজারজাত করা গেলে মওসুমে প্রায় পাঁচ লাখ টাকা আয় করা সম্ভব হত। 

মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা দু’বিঘা জমির সবগুলো গাছ কেটে সাবাড় করে দেয়। প্রতিটি পেয়ারা গাছ বাঁশের শলা দিয়ে বাঁধা থাকায় দুর্বৃত্তরা গাছের নিচ থেকে কেটে দিলেও গাছ খাড়া থাকার কারণে প্রথমদিকে ব্যাপারটি টের পাইনি। তবে বৃহস্পতিবার সকালের দিকে গাছগুলো নেতিয়ে পড়ায় সন্দেহ হয়। 

পরে দেখি যে প্রতিটি পেয়ারা গাছের গোড়া কেটে দেয়া। আমি তা দেখে হতবাক। এলাকায় আমার তো কোনো শত্রু নেই, তাহলে গাছগুলো কাটল কারা? এ ঘটনায় আমার প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।  

হাসাদহ ইউপি মেম্বার আব্দুল গনি বলেন, ঘটনা শোনার পর সরেজমিনে জমিতে যাই এবং বাগানের সমস্ত গাছই কাটা দেখি। ঘটনাটি নির্মম ও অমানসিক। এমন ঘটনা মেনে নেয়া যায় না।  হারুন অর-রশিদ একজন ভাল মানুষ। এলাকায় তার সঙ্গে কারো বিরোধ নেই।

জীবননগর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক হারুন অর রশিদ একটি জিডি করেছেন। তবে ঘটনার ব্যাপারে পুলিশ অনুসন্ধান চালাবে। তবে ঘটনাটি দু:খজনক।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram