২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় ৭৬ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪০ জনের করোনা পজিটিভ

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
আগস্ট ৯, ২০২০
20
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 


স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। শুরুতে এ জেলায় করোন আক্রান্তের সংখ্যা কম থাকলেও বর্তমানে চুয়াডাঙ্গা জেলায় আক্রান্তের সংখ্যা এতো পরিমান বৃদ্ধি পেয়েছে যা দেখালে রিতিমতো চমকে ওঠার অবস্থা।

বিশেষ করে চুয়াডাঙ্গা সদরের চুয়াডাঙ্গা পৌর এলকায় আক্রান্তের সংখ্যা বহুগুন বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্যবিধি মেনে না চলার কারনে আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে বিশিষজ্ঞদের ধারনা। গত ২৪ ঘন্টায় চুয়াডাঙ্গায় নতুন করে ৭৬ জনের নমুনা পরীক্ষায় ৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

৯ আগস্ট রোববার রাতে চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ২৪ জন, আলমডাঙ্গা উপজেলার ৯ জন, দামুড়হুদা উপজেলার ৭ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৮শ’ ৫৬ জন, সুস্থ হয়েছে ৪শ’ ২২ জন এবং মৃত্যুবরণ করেছে ১৩ জন।


চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, রোববার জেলার ৪ উপজেলা থেকে ৮০ জনের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল রোববার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে মোট ৭৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। যার মধ্যে ৪০ জনের শরীরে করোনা পজিটিভ।

আক্রান্তদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ২৪ জন, আলমডাঙ্গা উপজেলার ৯ জন এবং দামুড়হুদা উপজেলার ৭ জন। আক্রাস্তদের মধ্যে ২১ জন পুরুষ এবং ১৯ জন নারী। যাদের বয়স ১৭ থেকে ৯২ বছরের মধ্যে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮শ’ ৫৬ জনে দাড়ালো। যার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪শ’ ২২ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৩ জন। তিনি আরও বলেন, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসেলেশনে বর্তমানে ভর্তি আছে ৩৬ জন এবং হোম আইসোলেশনে আছে ৩শ’ ৮১ জন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram