২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় স্থানীয় শহীদ দিবস পালিত

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
আগস্ট ৫, ২০২০
66
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় স্থানীয় শহীদ দিবস পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে আজ বুধবার সকাল সাড়ে ৯টায় দামুড়হুদার জগন্নাথপুরে আটকবর স্মৃতিসৌধে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

আট শহীদের স্মৃতিসৌধে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান ও পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক।

এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন আট শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরআগে জাতীয়, কালো ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার ছেলুন, মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও কালো পতাকা উত্তোলন করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। পরে শহীদদের আত্মার মাগফেতার কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৫ আগস্ট স্বাধীনতাযুদ্ধ চলাকালে দামুড়হুদার নাটুদহে জেলার ৮ জন মুক্তিযোদ্ধা সম্মুখ সমরে শহীদ হন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram