১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গায় নকল ও মানহীন দেশি বিদেশি কসমেটিকস বিক্রয়ের দায়ে জরিমানা

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
জুলাই ২০, ২০২০
26
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

 

সাম্প্রতিকী ডেক্স:  চুয়াডাঙ্গা রেল বাজারে জাতীয় ভোক্তাধিকার সংরক্ষন অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি প্রতিষ্ঠানে নকল ও মানহীন দেশী বিদেশী পণ্য বিক্রয়ের অপরাধে জরিমানা করেছে।২০ জুলাই  জাতীয় ভোক্তাধিকার সংরক্ষন অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালায়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানাগেছে, চুয়াডাঙ্গা শহরের রেল বাজারের নামী-দামি কয়েকটি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে মানসম্মত পণ্যের পাশাপাশি নকল ও দেশি বিদেশী মানহীন পণ্য বিক্রয় করে সাধারন মানুষকে প্রতারণা করে আসছিল। এ সকল পণ্য বেশিরভাগই ফেরিওয়ালাদের মাধ্যমে গ্রামের সাধারন মানুষের কাছে বিক্রয় করতো।

২০ জুলাই জাতীয় ভোক্তাধিকার সংরক্ষন অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালায়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ সকল নকল মানহীন ও মেয়াদ-মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৪১ ধারায় রেলবাজারের মেসার্স বন্ধন স্টোরের মালিক নিয়ামত আলী লিটনকে ১০ হাজার টাকা, মেসার্স সিবা স্টোরের মালিক শ্রী অশোক কুমার মন্ডলকে ৪১ ধারায় ৫ হাজার টাকা, মেসার্স বর্ণনা স্টোরের মালিক শ্রী বিদ্যুৎ কুমারকে ৩৭,৪১ ধারায় ৬ হাজার টাকা ও মেসার্স লতা স্টোরের মালিক প্রকাশ কুমার মদককে ৩৭, ৪১ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করেন।

এসময় দোকানগুলোর থেকে নকল কসমেটিকস ও মানহীন মালামাল জব্দকৃত করে উপস্থিত জনসাধারণের সামনে ধংস করে ফেলেন। ধংসকৃত মালামালের বাজার মূল্য প্রায় ৫০ হাজার টাকা। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram