২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘুষ না দেওয়ায় কৃষি ব্যাংক ঘোলদাড়ি শাখা থেকে গরু মোটাতাজাকরণ প্রকল্পের লোন পাননি কৃষক

প্রতিনিধি :
শরিফুল ইসলাম রোকন
আপডেট :
এপ্রিল ২১, ২০২৪
68
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ঘুষ দিতে সম্মত হননি তাই কৃষি ব্যাংক ঘোলদাড়ি শাখা থেকে গরু মোটাতাজাকরণ প্রকল্পের লোন পাননি আলমডাঙ্গার জহুরুলনগর গ্রামের নজরুল ইসলাম। এ ঘটনায় সংশ্লিষ্ট ব্যাংক শাখার ব্যবস্থাপক প্রদ্যূৎ কুমার দাসের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য কৃষি ব্যাংক চুয়াডাঙ্গার সহকারী মহাব্যবস্থাপকের নিকট লিখিত অভিযোগ করেছেন।


অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, জহুরুল নগর গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে নজরুল ইসলাম গরু মোটাতাজাকরণের জন্য লোন নেওয়ার মনস্থির করেন। এ বিষয়ে তিনি কৃষি ব্যাংক ঘোলদাড়ি শাখার ম্যানেজার প্রদ্যূৎ কুমার দাসের সাথে আলোচনা করেন। ১৫ লাখ টাকা লোন দাবি করেন। ম্যানেজার তাকে ৭/ ৮ লাখ টাকা লোন দিতে সম্মত হন। তবে তিনি কিছু শর্ত দেন। শর্ত অনুযায়ী নজরুল ইসলাম প্রায় ৫ বিঘা জমি নিজ নামে খারিজ করেন। পাকা গোয়ালঘর নির্মাণ করেন। অন্যান্য ব্যাংকের লোন পরিশোধ করেন। সকল শর্ত পূরণের পর তিনি আবার ব্যাংক ব্যবস্থাপকের কাছে গিয়ে লোনের ব্যবস্থা করতে অনুরোধ করেন। সে সময় ব্যবস্থাপক প্রদ্যূৎ কুমার দাস লোন দেওয়ার দিতে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না দিলে দুই লাখের বেশি লোন দেবেন না বলে জানিয়ে দেন।


এরই পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্থ নজরুল ইসলাম এ ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যাংক ম্যানেজার প্রদ্যূৎ কুমার দাসের বিরুদ্ধ আইনগত ব্যবস্থার গ্রহণের দাবিতে কৃষি ব্যাংক চুয়াডাঙ্গার সহকারী মহাব্যবস্থাপকের নিকট লিখিত অভিযোগ করেছেন। গতকাল শনিবার দায়েরকৃত ওই অভিযোগের কপি সদয় অবগতির জন্য জেলা প্রশাসক চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার, কৃষি ঋণ বিভাগ, বাংলাদেশ ব্যাংক মতিঝিল বা/এ, ঢাকা ও দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সম্পাদকসহ বিভিন্ন পত্রিকার সম্পাদককে অভিযোগপত্রের কপি প্রদান করেন।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram