১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাংনী ইউপি চেয়ারম্যানের সমন্নয় সভা বর্জন

প্রতিনিধি :
সুজন ইভান
আপডেট :
সেপ্টেম্বর ২৭, ২০২০
23
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

গাংনী প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলা সমন্নয় সভা বর্জন করেছে ইউপি চেয়ারম্যান বৃন্দ। রবিবার সকাল সাড়ে ১০ টায় সমন্নয় সভা শুরু হলেও নানা অনিয়মের অভিযোগ তুলে সভা বর্জন করেন তারা। মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল আহমেদ বলেন,রবিবার সকালে সমন্নয় সভা অনুষ্ঠিত হবে এমন সংবাদ লোকমুখে জানতে পেরে বিষয়টি নিশ্চিত হতে শনিবার রাত ৯ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের আবু হানজালাকে ফোন দিলে সে সমন্নয় সভা অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেন।

যেহেতু চিঠি দিয়ে চেয়ারম্যান বৃন্দকে জানানো সমন্নয় সভার বিষয়টি জানানো হয়নি একারনে সকলের সিদ্ধান্ত মোতাবেক সভা বর্জন করা হয়েছে। সম্প্রতি সময়ে উপজেলার বিভিন্ন সভা থেকে চেয়ারম্যান বৃন্দেকে যথাযথ মূল্যেন করা হয়না। রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন সেপু জানান, অনেক সময় সভা শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে জানানো হয়। মাসিক সমন্নয় সভায় কোন চিঠি না দিয়ে মোবাইল ফোনের মাধ্যমে গত রাতে জানানো হয় একারনে সভা বয়কট করা হয়েছে।

কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা জানান, চেয়ারম্যান বৃন্দের নানা কাজকর্ম থাকতে পারে যে কোন সভার অন্তত ২ দিন আগে চিঠি দিলে প্রশ্ন উঠেনা। কিন্তু রাতে মোবাইল ফোনে জানতে পারার কারনে চেয়ারম্যান বৃন্দের সিদ্ধান্ত মোতাবেক সভা বর্জন করা হয়েছে। ষোলটাকা ইউপি চেয়ারম্যাম মনিরুজ্জামানের বক্তব্য জানতে তার ব্যবহৃত মোবাইল ফোনে কল দেয়া হলে তার ভাই পরিচয় দিয়ে জানায়,গত কয়েকদিন যাবৎ জ্বর, সর্দি ও কাশি থাকার কারনে চেয়ারম্যানকে ডাক্তারের কাছে নিয়ে এসেছি।সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বলেন,চিঠি না দিয়ে শনিবার রাতে মোবাইল ফোনে সমন্নয় সভার বিষয়টি জানানো হয়েছে।

সকল চেয়ারম্যানের সিদ্ধান্ত সেটা আমারও সিদ্ধান্ত সেটাই। সভা বর্জনের বিষয়ে জানতে বামুন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলামের মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি রিসিভ করেনি। তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন মেহেরপুর আদালতে আছি এ বিষয়ে পরে কথা বলছি। ধানখোলা ইউপি চেয়ারম্যান আখেরুজ্জামান জানান,শনিবার রাত ৯ টায় মোবাইল ফোনের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে সমন্নয় সভার কথা জানালেও চিঠি দেয়নি। এছাড়া মামলা থাকার কারনে আদালতে হাজিরা দিতে এসেছি। গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক বলেন, চেয়ারম্যান বৃন্দের সভা বর্জনের বিষয়ে তার জানা নেই।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার সেলিম শাহনেওয়াজ বলেন,সমন্নয় সভা বর্জন করেছে এমন বিষয় না । চেয়ারম্যান বৃন্দ দুর দুরান্তে থাকেন একারনে ফোনে বলা হয়েছে হইতো। তবে এরপর থেকে চিঠি দিয়ে জানানো হবে। সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন,ইউপি চেয়ারম্যান বৃন্দ সমন্নয় সভার প্রান। তাই সমন্নয় সভা অনুষ্ঠিত হওয়ার কয়েক দিন পূর্বেই চিঠি দিতে তাদের অবগত উচিত ছিলো। চেয়ারম্যান বৃন্দের অনুপস্থিতির বিষয়টি সভায় উপস্থাপন করা হয়েছে।

সর্বশেষ খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram